বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

‘যে কোনও শর্তে জামিন দিন, পুলিশি প্রহরায় বাড়িতে থাকতেও রাজি’! কাতর আবেদন পার্থর

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২, ০৪:২৯ পিএম | আপডেট: আগস্ট ৩১, ২০২২, ১০:২৯ পিএম

‘যে কোনও শর্তে জামিন দিন, পুলিশি প্রহরায় বাড়িতে থাকতেও রাজি’! কাতর আবেদন পার্থর
‘যে কোনও শর্তে জামিন দিন, পুলিশি প্রহরায় বাড়িতে থাকতেও রাজি’! কাতর আবেদন পার্থর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ১৪ দিনের জেল হেফাজত শেষ হয়েছে। এদিন ফের আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। তবে, আজ সশরীরে নয়, নিরাপত্তার খাতিরে ব্যাঙ্কশাল কোর্টে ভার্চুয়ালি পেশ করা হয়, এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। এদিন অর্পিতা মুখোপাধ্যায়কেও ভার্চুয়ালি আদালতে পেশ করা হয়। সূত্রের খবর, এদিন আদালতের শুনানির শুরুতেই জামিনের আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে, অভিযুক্তদের আরও জেরার প্রয়োজন আছে বলে আদালতে জানিয়েছে তদন্তকারী সংস্থা ইডি।

সূত্রের খবর, এদিন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী আদালতে দাবি করেছেন, ‘যে কোনও শর্তে তাঁকে মুক্তি দেওয়া হোক। এমনকি প্রয়োজন হলে, বাড়িতে পুলিশি প্রহরা বসিয়ে রাখা হোক। তাতেও তিনি রাজি।’ একাধিক শারীরিক সমস্যা রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। তাই মরিয়া হয়ে জামিনের আবেদন করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। এমনটাই জানা গিয়েছে।

আদালতে পার্থ চট্টোপাধ্যায় আবেদন করেছেন, ‘আমি যে কোনও মূল্যে জামিন চাইছি। সব শর্ত মানতে রাজি।’ পার্থ আবেদনে বলেন, ‘আমি অসুস্থ। আমি কোনও প্রভাবশালীও নই। কোনও পদ নেই আমার। দরকারে বাড়িতেই নজরবন্দি করে রাখুন। পুলিশের ২৪ ঘণ্টার নজরদারিতে থাকতে রাজি।’ পার্থ চট্টোপাধ্যায়ের আরও আবেদন, তাঁর চিকিৎসার প্রয়োজন আছে। বাড়িতে থাকলে, তবেই সেই চিকিৎসা ঠিকভাবে চলতে পারে। উল্লেখ্য, ইডি-র হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর ইতিমধ্যেই পার্থ এবং অর্পিতা ২৮ দিন জেলে কাটিয়ে ফেলেছেন।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদনের পর আদালতকে সিম্বায়োসিস নামে একটি সংস্থার কথা জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। এই সংস্থার শেয়ার ২.৭ কোটি টাকায় বিক্রি হয়েছে এবং একইসঙ্গে এই সংস্থার মাধ্যমেই কালো টাকা সাদা করা হয়েছে বলেই দাবি করেছে ইডি। ইডি আদালতে এও জানিয়েছে যে, এই সংস্থার ডিরেক্টর পদে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা এবং কল্যাণ ধরের নাম রয়েছে। পাশাপাশি সংস্থার অধিকাংশ শেয়ারও অর্পিতার নামে বলেই সূত্রের খবর। এমনকি অপা ইউটিলিটি নামের সংস্থার জমি কিনতেও ভুয়ো সংস্থার নাম ব্যবহার করা হয়েছে।