বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

‘দলের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই’! নানা জল্পনার মাঝে তাৎপর্যপূর্ণ প্রতিক্রিয়া পার্থর

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ১০:৫৬ পিএম | আপডেট: আগস্ট ৪, ২০২২, ০৫:০৪ এএম

‘দলের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই’! নানা জল্পনার মাঝে তাৎপর্যপূর্ণ প্রতিক্রিয়া পার্থর
‘দলের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই’! নানা জল্পনার মাঝে তাৎপর্যপূর্ণ প্রতিক্রিয়া পার্থর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নমা জড়িয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। ইডি-র হাতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন। এর জেরে মন্ত্রিত্বের পাশাপাশি দলের সব পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। আপাতত তিনি ইডি-র হেফাজতেই রয়েছেন। এর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন, তিনি ষড়যন্ত্রের শিকার। উদ্ধার হওয়া বিপুল পরিমাণ টাকা তাঁর নয় ইত্যাদি ইত্যাদি। এবার সব ক্ষমতা হারিয়ে ফের মুখ খুললেন এবং নিজের প্রতিক্রিয়া জানালেন। তিনি জানালেন যে, দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ নেই। এদিন ব্যাঙ্কশাল আদালত থেকে সল্টলেক সিজিও কমপ্লেক্সে যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পার্থ বলেন, ‘দলের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই।’

এদিন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় দুজনকেই ফের ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। এদিকে, গ্রেফতার হওয়ার পর থেকেই একের পর এক বিস্ফোরক মন্তব্য করছিলেন পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিকদের সামনে। তিনি জানিয়েছিলেন যে, তিনি ষড়যন্ত্রের শিকার। আবার কখনও বলছিলেন দলের সিদ্ধান্ত ঠিক কিনা, তা সময় বলবে। এরপরই থেকেই রাজ্য রাজনীতিতে জল্পনা এবং বিতর্ক শুরু হয়। বিরোধীদের পক্ষ থেকে দাবি করা হয় যে, তিনি মুখ খুলবেন। সেই সব জল্পনার মাঝেই পার্থ চট্টোপাধ্যায় নিজেই জানিয়ে দিলেন যে, দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ নেই। 

এদিন আদালতের নির্দেশের পর পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে নিয়ে ইডি ও কেন্দ্রীয় বাহিনীর কনভয় মা উড়ালপুলের দিকে ফিরছিল। সেই সময় রেড রোডে পার্থ চট্টোপাধ্যায়কে সাংবাদিকরা জিজ্ঞাসা করেন যে, দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ রয়েছে কিনা। বারবার এই প্রশ্ন শোনার পর একসময় মুখের মাস্ক নামিয়ে বলেন যে তাঁর কোনও ক্ষোভ নেই। এই ছিল তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া। বর্তমান পরিস্থিতিতে তাঁর এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। 

প্রসঙ্গত উল্লেখ্য, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুই ফ্ল্যাট থেকে ইতিমধ্যেই প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এছাড়াও বিশাল পরিমাণ সোনার গয়না, সোনার বার, বিদেশি মুদ্রাও উদ্ধার করা হয়েছিল। পাশাপাশি আরও সম্পত্তির হদিশ মিলেছে। ইডি-র অনুমান এই বিপুল টাকা নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত। এদিকে এদিন সকালে বোলপুরে ‘তিতলি’, ‘অপা’ নামের বাড়িগুলি-সহ বেশ কিছু জায়গায় অভিযান চালান ইডি-র তদন্তকারী আধিকারিকরা।