বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্য! গোয়া থেকে গ্রেপ্তার রোদ্দুর রায়

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৩:৫২ পিএম | আপডেট: জুন ৭, ২০২২, ০৯:৫২ পিএম

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্য! গোয়া থেকে গ্রেপ্তার রোদ্দুর রায়
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্য! গোয়া থেকে গ্রেপ্তার রোদ্দুর রায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্যের জের। অবশেষে পুলিশের হাতে ধরা পড়লেন অভিযুক্ত ইউটিউবার রোদ্দুর রায়। মঙ্গলবার গোয়া থেকে তাঁকে গ্রেপ্তার করেন কলকাতা পুলিশ। প্রাথমিকভাবে লালবাজার সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

উল্লেখ্য, নিরলস সাহিত্য সাধনার স্বীকৃতি হিসেবে রবীন্দ্রজয়ন্তীতে বাংলা অ্যাকাডেমি পুরস্কার পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর লেখা ‍‍`কবিতা বিতান‍‍` বইটির জন্য এই সম্মানে সম্মানিত করা হয়েছিল মুখ্যমন্ত্রীকে। তাঁর পুরস্কার প্রাপ্তি নিয়ে ফেসবুকে আপত্তিকর ভাষায় পোস্ট করেছিলেন রোদ্দুর রায়। মুুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণ করেছিলেন তিনি। সেইসময় তাঁর নামে পাঁটুলি সহ একাধিক থানায় এফআইআর দায়ের করা হয়েছিল।

তবে সেই রেশ কাটতে না কাটতেই ফের ফেসবুক লাইভে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে অশালীন মন্তব্য করেন ইউটিউবার৷ বিশেষত জনপ্রিয় গায়ক কেকে-র মৃত্যুর পর নজরুল মঞ্চের গাফিলতির প্রসঙ্গ তুলে পশ্চিমবঙ্গের রাজনীতি, দুর্নীতি নিয়ে নাম না করেই দিদি সম্বোধনে মুখ্যমন্ত্রীকে তোপ দাগেন রোদ্দুর রায়। নিশানায় ছিলেন তৃণমূল যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। অশ্লীল ভাষায় তাঁদের গালিগালাজও করেন রোদ্দুর রায়।

এরপরই তাঁর নামে গত ৩ জুন চিৎপুর থানায় অভিযোগ দায়ের করেন তৃণমূল নেতা ঋজু দত্ত। অভিযোগ দায়ের করে ওই নেতা জানিয়েছিলেন, সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে কুরুচিকর মন্তব্য করেছেন রোদ্দুর রায়। আর সেই কারণেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ইতিমধ্যেই তদন্তও শুরু করে দিয়েছে।

একাধিকবার জামিন অযোগ্য ধারায় এফআইআর দায়ের হওয়ার পর অবশেষে মঙ্গলবার গ্রেপ্তার হলেন রোদ্দুর রায়। আজই গোয়া থেকে লালবাজারের সাইবার সেলের গোয়েন্দারা গ্রেপ্তার করেন ইউটিউবারকে। আগামীকাল তাঁকে কলকাতায় নিয়ে আসা হবে বলে খবর। তবে পুলিশের তরফে এই বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।