বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

শুধু মমতাই নয়, মোদি-শাহকে নিয়েও অশ্রাব্য কটূক্তি! রোদ্দুর রায়কে হেফাজতে নিল পুলিশ

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৫, ২০২২, ০২:২৯ পিএম | আপডেট: জুন ১৫, ২০২২, ০৮:২৯ পিএম

শুধু মমতাই নয়, মোদি-শাহকে নিয়েও অশ্রাব্য কটূক্তি! রোদ্দুর রায়কে হেফাজতে নিল পুলিশ
শুধু মমতাই নয়, মোদি-শাহকে নিয়েও অশ্রাব্য কটূক্তি! রোদ্দুর রায়কে হেফাজতে নিল পুলিশ

বর্তমানে সোশ্যাল মিডিয়া খুললে শুধু একটাই নাম, রোদ্দুর রায়! সোশ্যাল মিডিয়ায় চর্চার অন্যতম কেন্দ্রবিন্দু এই ইউটিউবার৷ তাঁর কাজই হচ্ছে বিতর্কিত সব ভিডিও বানানো। অশ্রাব্য গালিগালাজ, অশালীন সব মন্তব্য এসব করেই বারবার খবরের শিরোনামে উঠে আসেন রোদ্দুর রায়। আর এই করেই লাখ লাখ টাকাও পকেটে ঢুকিয়েছেন তিনি।

অনেকেই হয়তো এখন জানেন যে, রোদ্দুর রায়ের আসল নাম অনির্বাণ রায়৷ তিনি উচ্চশিক্ষিত, বর্তমানে গবেষণায় যুক্তও বটে। তবে রোদ্দুর রায় ছদ্মনামে অকথ্য ভাষায় গালিগালাজ করে ভিডিও বানিয়ে ইদানীং বহুল চর্চিত তিনি। তবে এই ভিডিওই বর্তমানে বুমেরাং হয়ে উঠেছে রোদ্দুর রায়ের কাছে। সম্প্রতি এক ভিডিওতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর ভাষায় আক্রমণ করে আপাতত পুলিশি হেফাজতে এই ইউটিউবার।

হেয়ার স্ট্রিট থানায় তার বিরুদ্ধে এফআইআর দায়েরের পর গত সপ্তাহের মঙ্গলবারই গোয়া থেকে গ্রেপ্তার করা হয়েছিল রোদ্দুর রায়কে। এরপর তাঁকে কলকাতায় ফিরিয়ে আনার পর ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। সেই সময় ১৪ জুন পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আদালত৷ এরপর গতকাল অর্থাৎ মঙ্গলবার পুনরায় আদালতে তোলা হয় বিতর্কিত এই ইউটিউবারকে। তবে এদিনও তাঁর জামিন মঞ্জুর হয়নি।

জানা যাচ্ছে, রোদ্দুর রায়ের জামিন পাওয়া আটকাতে পুরনো একটি মামলাকে তুলে ধরেছে পুলিশ৷ কী সেই মামলা? শুধুমাত্র রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই নন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও নানা কুকথা ও অশ্রাব্য গালিগালাজ করেছিলেন রোদ্দুর রায়৷ এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করেন তিনি৷ তার প্রেক্ষিতে ২০২০ সালে এই ইউটিউবারের বিরুদ্ধে  বড়তলা থানায় একটি এফআইআর দায়ের করা হয়। এই মামলাকেই হাতিয়ার করেছে পুলিশ।

এই মামলার প্রেক্ষিতেই আপাতত জামিন মেলেনি রোদ্দুর রায়ের। আপাতত তাঁকে পুলিশি হেফাজতে থাকারই নির্দেশ দিয়েছে আদালত। আগামী ২০ জুন পর্যন্ত রোদ্দুর রায়কে পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।