শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্য! ফের রোদ্দুর রায়ের বিরুদ্ধে দায়ের হল FIR

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ৪, ২০২২, ০৬:০৩ পিএম | আপডেট: জুন ৫, ২০২২, ১২:০৩ এএম

মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্য! ফের রোদ্দুর রায়ের বিরুদ্ধে দায়ের হল FIR
মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্য! ফের রোদ্দুর রায়ের বিরুদ্ধে দায়ের হল FIR

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ কটুক্তিকর মন্তব্য করে এর আগেও পুলিশের খাতায় নাম উঠেছে। এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে কুরুচিকর মন্তব্যের জেরে ইউটিউবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে চিৎপুর থানায় দায়ের করা হল লিখিত অভিযোগ। ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগটি করেন তৃণমূল নেতা ঋজু দত্ত। তদন্তের আশ্বাস দিয়েছে পুলিশ।

ফেসবুক লাইভে এসে প্রায়শই নিজের বক্তব্য উপস্থাপন করেন রোদ্দুর রায়। সেইমত সম্প্রতি ফেসবুক লাইভ করেছিলেন তিনি। এদিনও বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। তবে লাইভে তাঁর আলোচনার অন্যতম বিষয় হয়ে ওঠেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাদ পড়েন না অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রী সম্পর্কে অত্যন্ত নিম্নরুচির ভাষা প্রয়োগ করেন তিনি। অন্যদিকে অভিষেককে অশালীন ভাষায় আক্রমণ করেন রোদ্দুর। এরপরই ৩ জুন রোদ্দুর রায়ের বিরুদ্ধে চিৎপুর থানায় এফআইআর করেন তৃণমূল নেতা।

রোদ্দুর রায়ের কুরুচিকর মন্তব্যের বিরোধিতা করে উত্তাল শাসক শিবির। তৃণমূল নেতা ঋজু দত্তের অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত ঘৃণা ও বিদ্বেষ ছড়াচ্ছেন রোদ্দুর রায়। দ্রুত ইউটিউবারের কঠোর শাস্তির দাবি জানান তিনি। চিৎপুর থানার পুলিশের তরফ থেকে জানানো হয়, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। খুব শীঘ্রই তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। অন্যদিকে এই বিষয়ে রোদ্দুর রায়ের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে এই প্রথম নয়, এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে ফেসবুক পোস্ট করেছিলেন রোদ্দুর। সেদিন তাঁর আলোচনার বিষয় ছিল মুখ্যমন্ত্রীর আকাদেমি পুরস্কার প্রাপ্তি। গত মাসে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতর আয়োজিত ‘কবি প্রণাম’ অনুষ্ঠানে নিরলস সাহিত্য চর্চার জন্য মুখ্যমন্ত্রীকে বিশেষ আকাদেমি পুরস্কার দেওয়া হয়। এই বিষয়টি নিয়ে রাজ্যজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে অশ্লীল শব্দ প্রয়োগ করে আক্রমনাত্মক পোস্ট করেন রোদ্দুর রায়। ফলস্বরূপ তৃণমূল নেতা, কর্মী ও অনুগামীদের রোষের মুখে পড়েন তিনি।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষের বানে বিদ্ধ করার অভিযোগে রোদ্দুর রায়ের বিরুদ্ধে পাটুলি থানায় এফআইআর দায়ের করেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্য অরিত্র সাহা। অন্যদিকে ঠিক একই অভিযোগে লালবাজার সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করেন তৃণমূল কর্মী বিজয় বন্দ্যোপাধ্যায়। এতকিছুর পরও কোনও ভ্রুক্ষেপ নেই খোদ ইউটিউবারের। আবারও মুখ্যমন্ত্রীকে নিশানা করে কুরুচিকর মন্তব্য করায় আইনি জটিলতায় জড়ালেন রোদ্দুর রায়।