রবিবার, ০২ অক্টোবর, ২০২২

Sandhya Mukhopadhyay: গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়! গ্রিন করিডর করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হল SSKM-এ

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ০২:১৮ পিএম | আপডেট: জানুয়ারি ২৭, ২০২২, ০৮:৪৮ এএম

Sandhya Mukhopadhyay: গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়! গ্রিন করিডর করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হল SSKM-এ
গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়! গ্রিন করিডর করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হল SSKM-এ

গুরুতর অসুস্থ বর্ষীয়ান সঙ্গীত শিল্পী গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধের পর থেকেই সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়। বুধবার রাতে ঠিকমতো খাওয়া-দাওয়াও করেননি শিল্পী। বাড়ছিল জ্বর ও শ্বাসকষ্ট। পরিস্থিতি বেগতিক দেখে এরপর বৃহস্পতিবার দুপুরেই লেক গার্ডেন্সের বাড়ি থেকে গ্রিন করিডোর করে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় বর্ষীয়ান শিল্পীকে। উডবার্নের ১০৩ নম্বর কেবিনে আপাতত ভর্তি রয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়কে।

 

সূত্রের খবর,  ৯০ বছর বয়সী গায়িকার ফুসফুসে গুরুতর সংক্রমণ হয়েছে। দিনকয়েক আগেই বাথরুমে পড়ে গিয়ে কোমরে চোট পেয়েছিলেন তিনি। নিউমোনিয়ার উপসর্গ-ও ছিল। এর মধ্যে গতকাল ফুসফুসে সংক্রমণ আরও বৃদ্ধি পায়। বিষয়টি দেখে পারিবারিক চিকিৎসক আরটিপিসিআর (RTPCR) করার নির্দেশ দেন। বুধবারই করোনা পরীক্ষা করা হয় তাঁর। তবে রিপোর্ট এখনও আসেনি।

 

এদিকে সন্ধ্যা মুখোপাধ্যায়ের অসুস্থতার খবর পেয়েই সঙ্গে সঙ্গে খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্পী-কন্যাকে ফোন করেন মুখ্যমন্ত্রী। তিনিই এরপর সময় নষ্ট না করে অসুস্থ গায়িকাকে হাসপাতালে ভর্তির কথা জানান। মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই এরপর সন্ধ্যা মুখোপাধ্যায়ের পরিবারের সদস্যরা তাঁকে এসএসকেএমে নিয়ে যান। জানা গিয়েছে, গায়িকার চিকিৎসার জন্য এসএসকেএমে ইতিমধ্যেই তৈরি করা হয়েছে বিশেষ মেডিক্যাল বোর্ড। তাঁর চিকিৎসা চলছে।