শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

হাজিরা না দেওয়ায়, মন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR দায়ের সিবিআই-এর

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৫:৩৫ পিএম | আপডেট: মে ১৯, ২০২২, ১১:৪২ পিএম

হাজিরা না দেওয়ায়, মন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR দায়ের সিবিআই-এর
হাজিরা না দেওয়ায়, মন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR দায়ের সিবিআই-এর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এসএসসি মামলায় একাধিকবার হাজির দেওয়ার নির্দেশ থাকলেও, তা এড়ানোর কারণে এবার কড়া পদক্ষেপ নেওয়া হল। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং তাঁর মেয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিবিআই। বৃহস্পতিবার হাজিরার নির্দেশ থাকলেও, সেই সময়সীমা পেরিয়ে গেলেও আসেননি পরেশ অধিকারী। এরপরই মন্ত্রী এবং তাঁর মেয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। 

এসএসসি-তে মেয়ের নিয়োগে দুর্নীতি মামলায় রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে মঙ্গলবার রাত আটটার মধ্যে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই-কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু হাজিরা এড়ান মন্ত্রী। পরে ট্রেনে করে শিয়ালদা আসার পথে আচমকা ‘উধাও’ হয়ে যান তিনি এবং তাঁর মেয়ে। এর জেরে বিচারপতি নির্দিষ্ট সময় বেঁধে দেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেন। তবে, এবারও মন্ত্রী আদালতের নির্দেশ অবমাননা করে হাজিরা এড়ান মন্ত্রী।

জানা যায়, মন্ত্রী তাঁর আইনজীবী মারফৎ সিবিআইয়ের কাছে আরও কিছুটা সময় চেয়ে নিয়েছেন। এদিকে, মন্ত্রীর কলকাতা হাইকোর্টের আইনজীবী জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৬ টা নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছবেন পরেশ অধিকারী। 

একথা শুনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, বর্ধমান নাকি বাগডোগরা থেকে কলকাতায় আসবেন পরেশ অধিকারী? আইনজীবী উত্তরে জানান, এই মুহূর্তে কোচবিহারেই রয়েছেন মন্ত্রী। বাগডোগরা বিমানবন্দর থেকে বিকেল পাঁচটার বিমানে উঠবেন। এরপরই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, বিমানবন্দর থেকে সোজা নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে তদন্তকারী আধিকারিকদের মুখোমুখি হতে হবে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। পাশাপাশি বিধাননগরের সিপিকে কলকাতা বিমানবন্দরের নিরাপত্তা সুনিশ্চিত করারও নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, যদি কোনও কারণে মন্ত্রী কলকাতায় না ফেরেন বা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি না হয়ে ফের এড়িয়ে যান, তাহলে বুঝতে হবে মন্ত্রী সিবিআই ও আদালতকে ভাঁওতা দিচ্ছেন।

শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ইতিমধ্যেই মন্ত্রী মেয়েকে ছাড়াই বাগডোগরা বিমানবন্দরে পৌঁছেছেন। বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ‘কলকাতায় যাচ্ছি।’