সোমবার, ১৫ আগস্ট, ২০২২

মমতার উত্তরপ্রদেশ সফর নিয়ে টুইটে কটাক্ষ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২, ০১:১২ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০২২, ০১:২১ পিএম

মমতার উত্তরপ্রদেশ সফর নিয়ে টুইটে কটাক্ষ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর
মমতার উত্তরপ্রদেশ সফর নিয়ে টুইটে কটাক্ষ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উত্তরপ্রদেশ নির্বাচন সামনেই। প্রতিটি রাজনৈতিক দল ঝাঁপিয়ে পড়েছে নির্বাচনী প্রস্তুতিতে। গোবলয়ে নিজেদের ক্ষমতা ধরে রাখতে বদ্ধ পরিকর বিজেপি। কংগ্রেস এবং সমাজবাদী পার্টিও তাদের নির্বাচনী প্রস্তুতিতে কোনও খামতি রাখছে না।

এই অবস্থায় গতকালই যোগী রাজ্যে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের হয়ে প্রচারে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ লখনউয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অখিলেশের সমর্থনে ভার্চুয়াল সভা করবেন। এদিকে, মুখ্যমন্ত্রীর এই উত্তরপ্রদেশ সফরকে প্রথম থেকেই ভাল চোখে দেখছেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই সফর নিয়ে প্রথম থেকেই তিনি কটাক্ষ করেছেন। মঙ্গলবার সকালে টুইট করেন শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, উত্তরপ্রদেশে যিনি গণতন্ত্রের কথা বলতে গিয়েছেন, বাংলায় নির্বাচনের সময় তাঁর দল কী করেছে তা যেন উত্তরপ্রদেশের মানুষ ভুলে না যান।

টুইটে শুভেন্দু অধিকারী লেখেন, ‘আমি উত্তরপ্রদেশের মানুষকে মনে করিয়ে দিতে চাই, যিনি গণতন্ত্রের মূল্যবোধের প্রচারে নেমেছেন, তাঁর হাতেই রক্ত। বাংলা বিজেপির ৫৫ জন কর্মীর রক্ত।’ রাজ্যের বিরোধী দলনেতার আরও কটাক্ষ, ‘ইতিহাস তাঁকে একজন স্বৈরাচারী শাসক হিসেবেই মনে রাখবে।’

এখানেই শেষ নয়, শুভেন্দু অধিকারীর বক্তব্যে উঠে এসেছে বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের সময় এবং ভোট পরবর্তী সময়ে হিংসার প্রসঙ্গ। উদাহরণ হিসেবে তিনি বেশ কিছু ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে আপলোড করেছেন। উল্লেখ্য, অখিলেশ যাদবের সঙ্গে বরাবরই ভাল সম্পর্ক মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর আগে একুশের নির্বাচনের সময় অখিলেশ মমতার সমর্থনে বাংলায় এসেছিলেন। মুখ্যমন্ত্রী সঙ্গে দেখা করে তাঁকে সমর্থনও জানান। আর এবার মুখ্যমন্ত্রী তাঁর সমর্থনে উত্তরপ্রদেশে গিয়েছেন। 

জানা গিয়েছে, মঙ্গলবার যৌথ ভার্চুয়াল সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অখিলেশ যাদব। তারপরে তাঁরা যৌথভাবে ভার্চুয়ালি সাংবাদিক বৈঠকও করবেন। এদিকে, যোগী রাজ্যে পা দিয়েই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন যে, বিজেপিকে হারানোই মূল লক্ষ্য। এদিন লখনউয়ে বিক্রমাদিত্য মার্গে সমাজবাদী পার্টির কার্যালয় থেকে হবে যৌথ ভার্চুয়াল সভা। সেখান থেকেই মানুষের উদ্দেশে বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষের কাছে আবেদন রাখবেন অখিলেশ যাদবকে উত্তরপ্রদেশের শাসন ক্ষমতায় আনার জন্য।