সোমবার, ১৫ আগস্ট, ২০২২

রবীন্দ্র সরোবর থানার পুলিশকে হুমকি শুভেন্দু অধিকারীর! নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৩:৪১ পিএম | আপডেট: এপ্রিল ৬, ২০২২, ০৩:৪১ পিএম

রবীন্দ্র সরোবর থানার পুলিশকে হুমকি শুভেন্দু অধিকারীর! নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের
রবীন্দ্র সরোবর থানার পুলিশকে হুমকি শুভেন্দু অধিকারীর! নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই রয়েছে বালিগঞ্জ কেন্দ্রে উপনির্বাচন। এদিকে, তার আগে বিপাকে সমস্যায় জড়িয়ে পড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়কের বিরুদ্ধে অভিযোগ, তিনি রবীন্দ্র সরোবর থানার পুলিশকে পুলিশকে হুমকি দেওয়ার। এদিকে, এই অভিযোগের ভিত্তিতেই ইতিমধ্যেই নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। জোড়াফুল শিবিরের দাবি, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করা হোক।

চলতি মাসের ১২ তারিখই বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে রয়েছে উপনির্বাচন। একুশের নির্বাচনে এই কেন্দ্রের প্রার্থী ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। তিনি জয়ীও হন। কিন্তু পড়ে তাঁর প্রয়াণের কারণে এই কেন্দ্রে ফের উপনির্বাচন হচ্ছে। এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী এবারে বাবুল সুপ্রিয় এবং বিজেপির প্রার্থী কেয়া ঘোষ। গত ২৮ মার্চ বালিগঞ্জ বিধানসভা এলাকায় প্রচার করছিলেন তিনি। অভিযোগ, সেই সময় বিজেপি প্রার্থীর মিছিলে হামলা চলে। রবীন্দ্র সরোবর থানায় অভিযোগও দায়ের করেন বিজেপি প্রার্থী কেয়া ঘোষ। তখনই বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পুলিশকে বদলি এবং ক্লোজ করার হুমকিও দেন বলে অভিযোগ। 

সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই এবার শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। এদিন মুখ্য নির্বাচন আধিকারিক ডঃ এ আরিজ আফতাবের সঙ্গে দেখা করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। চিঠির মাধ্যমে তিনি লিখিত অভিযোগ দায়ের করেছেন শুভেন্দুর বিরুদ্ধে। জানা গিয়েছে, অভিযোগ পত্রে দাবি করা হয়েছে, ভারতীয় দণ্ডবিধির ১২৮বি, ১৮৬, ১৭১এফ ও ৫০৬ ধারায় অভিযুক্ত হয়েছেন বিজেপি বিধায়ক এবং মিছিলকারীরা। নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে শুভেন্দু ১২৩ (২) ধারা লঙ্ঘন করেছেন। এমনও দাবি করা হয়েছে অভিযোগপত্রে। নির্বাচন কমিশনের কাছে শুভেন্দুর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের দাবিও জানানো হয়েছে তৃণমূলের পক্ষ থেকে।