বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

আজই রদবদল রাজ্য মন্ত্রিসভার! বিকেলেই কি শপথগ্রহণ? নতুন মুখ কারা?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ১০:০২ এএম | আপডেট: আগস্ট ৩, ২০২২, ০৪:১৩ পিএম

আজই রদবদল রাজ্য মন্ত্রিসভার! বিকেলেই কি শপথগ্রহণ? নতুন মুখ কারা?
আজই রদবদল রাজ্য মন্ত্রিসভার! বিকেলেই কি শপথগ্রহণ? নতুন মুখ কারা?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বুধবার অর্থাৎ আজ রাজ্য মন্ত্রিসভার রদবদল। জানা গিয়েছে, আজ বিকেল ৪ টে নাগাদ রাজভবনে শপথ নেবেন কয়েকজন নতুন মুখ রাজ্যের বিভিন্ন দফতরের মন্ত্রী পদে। উল্লেখ্য, সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর, মন্ত্রিসভার রদবদলের কথা ঘোষণা করেছিলেন। 

সেদিন মুখ্যমন্ত্রী বলেছিলেন যে, সুব্রত মুখোপাধ্যায় এবং সাধন পাণ্ডের প্রয়াণ এবং পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর অনেকগুলি দফতর ফাঁকা রয়েছে। এই দফতরগুলি তিনিই সামলাচ্ছেন। তাই এবার সেই দফতরের কাজ সামলাতে ৫-৬ জন নতুন মুখকে মন্ত্রিসভায় আনা হবে। পাশাপাশি ৪-৫ জনকে বর্তমান মন্ত্রিসভা থেকে সরিয়ে দলের কাজে ব্যবহার করা হবে। 

এদিকে, আজ কোন কোন নতুন মুখ রাজ্য মন্ত্রিসভার সদস্য হবেন, তা নিয়ে যথেষ্ট কৌতূহল রয়েছে রাজনৈতিক মহলে। নবান্ন সূত্রে খবর, রাজ্যের কয়েকজন বিধায়ককে আজ রাজভবনে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য মুখ্য সচিবের দফতর থেকে ফোন করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার, পাঁশকুড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায়চৌধুরী এবং হুগলির জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী। 

এই কজন ফোন পাওয়ার কথা স্বীকারও করে নিয়েছেন। এর পাশাপাশি উত্তর ২৪ পরগণার যুবনেতা পার্থ ভৌমিক, বিজেপি ছেড়ে তৃণমূলের যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, কোচবিহারের বিধায়ক উদয়ন গুহ, হরিশচন্দ্রপুরের তাজমুল হোসেন, উত্তর দিনাজপুরের সত্যজিত বর্মনের মতো বেশ কয়েকজনের নাম ঘিরেও জল্পনা তুঙ্গে। 

অন্যদিকে, বাদ পড়ছেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পরেশ অধিকারী। এছাড়াও বাদ পড়তে পারেন হুমায়ুন কবীরও। আবার রাজ্যের সেচমন্ত্রী রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্রকে সোমবারই দলীয় দায়িত্ব দেওয়া হয়েছে। নবান্ন সূত্রে আরও খবর, তৃণমূলের অন্দরে ‘এক ব্যক্তি-এক পদ’ নীতি জারি থাকলে, তাঁর মন্ত্রিসভায় না-থাকার সম্ভাবনাই বেশি।