শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘যেকোনো ফাইলে সই করার আগে ভালোভাবে পড়ে নিন’, মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ মমতার

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৮:০৩ পিএম | আপডেট: আগস্ট ১৯, ২০২২, ০২:০৩ এএম

‘যেকোনো ফাইলে সই করার আগে ভালোভাবে পড়ে নিন’, মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ মমতার
‘যেকোনো ফাইলে সই করার আগে ভালোভাবে পড়ে নিন’, মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ মমতার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি রাজ্যের মন্ত্রিসভায় বেশ কিছু নতুন মুখ যোগ হয়েছে। নবান্নে আজই ছিল মন্ত্রিসভার বৈঠক। নবান্ন সূত্রে খবর, আজকের এই বৈঠকে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এদিন নতুন মন্ত্রিসভার বৈঠকে মমতা বলেন, ‘ফাইল সই করার আগে ভাল করে দেখে নেবেন।‘ পাশাপাশি এই সিদ্ধান্তও গৃহীত হয় যে, কোনও মন্ত্রী আর কলকাতায় পাইলট কার নিয়ে ঘুরতে পারবেন না।

আজ নবান্নে রাজ্যের মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। রাজ্যের মন্ত্রিসভায় বেশ কিছু নতুন মুখ এসেছেন। তাঁদের কোনও ফাইলে সই করার আগে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, যেকোনো কাগজে সই করার আগে সেতা ভালোভাবে পড়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কোথায়, কী সই করতে হবে, তা ভালোভাবে দেখে নিয়ে তারপর জেন সই করেন প্রত্যেক মন্ত্রী।

অন্যদিকে, এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন যে, শুক্রবার থেকে জেন কোনও মন্ত্রী কলকাতার বুকে পাইলট কার নিয়ে ঘোরাফেরা না করেন। এর আগেও একাধিকবার এই একই কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। তবে তা ছিল ঘরোয়াভাবে। আর এদিন তিনি মন্ত্রিসভার বৈঠকেই স্পষ্ট নির্দেশ দিলেন এই বিষয়ে। গাড়িতে লালবাতি, নীলবাতি লাগানো যাবে না।

এছাড়াও এদিন মুখ্যমন্ত্রী প্রতিমন্ত্রীদের উদ্দেশে বার্তা দেন যে, কেউ যেন বসে না থাকেন। কাজ করার ক্ষেত্রে সকলকেই সমান গুরুত্বপূর্ণ ভুমিকা নিতে হবে। বসে না থেকে কাজ করে যেতে হবে। নবান্ন সূত্রে খবর, এদিন মুখ্যমন্ত্রী প্রতিমন্ত্রীদের স্পষ্ট বুঝিয়ে দেন যে, এটা শুধু মাত্র পদ নয়, এর কিছু দায়িত্ব আছে, তাঁরা গাড়ি পান, তাই বসে থাকলে চলবে না। দায়িত্ব সহকারে কাজ করতে হবে। পাশাপাশি প্রতিমন্ত্রীদের কী কী কাজ করতে হবে, মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানিয়ে দেওয়া হবে বলেও বলা হয়েছে।