রবিবার, ০২ অক্টোবর, ২০২২

টুইটারে ছবি বদলালেন মমতা বন্দ্যোপাধ্যায়, লিখলেন, ‘আমাদের কাছে ভারত মানে একতা’

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৮:০৬ পিএম | আপডেট: আগস্ট ১৩, ২০২২, ০৮:২৮ পিএম

টুইটারে ছবি বদলালেন মমতা বন্দ্যোপাধ্যায়, লিখলেন, ‘আমাদের কাছে ভারত মানে একতা’
টুইটারে ছবি বদলালেন মমতা বন্দ্যোপাধ্যায়, লিখলেন, ‘আমাদের কাছে ভারত মানে একতা’

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই স্বাধীনতার ৭৫ বছর। প্রত্যেক ভারতীয়র কাছে গর্বের বিষয়। এই দেশের স্বাধীনতার নেপথ্যে কতো মানুষের রক্ত ঝরেছে তার ইয়ত্তা নেই। তাঁদের বীরত্ব, ত্যাগ, প্রাণের বিনিময়ে দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। দেশের মানুষ পরাধীনতার শিকল ভেঙে মুক্তির আস্বাদ পেয়েছে মানুষ।  

কেন্দ্রীয় সরকার স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে এক বছর ধরে পালন করছে আজাদি কা অমৃত মহোৎসব। প্রধানমন্ত্রী কিছুদিন আগেই আবেদন করেছিলেন, স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে মানুষ যেন তাঁদের সোশ্যাল মিডিয়ায় প্রোফাইলে তেরঙ্গা পতাকার ছবি লাগানোর। অনেকেই সেই আবেদনে সাড়া দিয়েছেন ইতিমধ্যেই। এবার স্বাধীনতা দিবসের প্রাক্কালে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল ছবি বা ডিপি পরিবর্তন করলেন। দিলেন দেশপ্রেমের বার্তাও। লিখলেন, ‘আমাদের কাছে ভারত মানে একতা।’ এই একই ছবি নিজের প্রোফাইলে ব্যবহার করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ অন্যান্য তৃণমূল নেতৃত্বও।

এদিন টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রোফাইলের ছবি বদল করে লেখেন, ‘ভারত যেখানে নানা মতের মাঝেও বৈচিত্র্য বিরাজ করে। ভারত, যেখানে ভিন্ন ধর্ম, ভিন্ন সংস্কৃতির শান্তিপূর্ণ সহাবস্থান। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও মানুষের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত।’ পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও লেখেন, ‘আমরা সকলে কি এই বৈচিত্র্যে ভরা দেশের গর্বিত নাগরিক নই? আমাদের কাছে ভারত মানে একতা। আমাদের মতাদর্শ আলাদা হতে পারে। তা হলে, আমার সহ ভারতীয়রা, মহান দেশের জন্য তোমাদের কী মত?’

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সঙ্গে এই একই ছবি নিজেদের সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করেছেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, মন্ত্রী রথীন ঘোষরা।