বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বাড়িতে লুকানো কয়েক কোটি টাকা! ইডির নজরে পড়া কে এই অর্পিতা? জানুন তাঁর আসল পরিচয়

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ১১:০৬ পিএম | আপডেট: জুলাই ২৩, ২০২২, ০৫:২২ এএম

বাড়িতে লুকানো কয়েক কোটি টাকা! ইডির নজরে পড়া কে এই অর্পিতা? জানুন তাঁর আসল পরিচয়
বাড়িতে লুকানো কয়েক কোটি টাকা! ইডির নজরে পড়া কে এই অর্পিতা? জানুন তাঁর আসল পরিচয়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আর্থিক লেনদেন বিস্যতে তদন্ত করতে রাজ্যের ১৩ টি জায়গায় ইডি তল্লাশি অভিযান চালায়। এই নিয়ে সকাল থেকেই শুরু হয় চাঞ্চল্য। এসএসসি দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের তদন্তে নেমেছে ইডি। সেই সূত্রেই রাজ্যের বিভিন্ন জায়গায় আজ তল্লাশি শুরু হয়। এদিন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও ইডি হানা দেয়। এছাড়াও মানিক ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, রত্না চক্রবর্তী বাগচীর বাড়িতেও যান ইডি-র তদন্তকারী আধিকারিকরা। 

এদিকে, এর মধ্যেই সন্ধ্যায় ইডির একটি টুইটে চাঞ্চল্য ছড়ায়। অর্পিতা মুখোপাধ্যায় নামে এক তরুণীর বাড়ি থেকে উদ্ধার হয় ২০ কোটি টাকার বেশি নগদ। হরিদেবপুরের একটি অভিজাত আবাসন থেকে এই টাকা উদ্ধার করা হয়। সূত্রের দাবি, এই অর্পিতা মুখোপাধ্যায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। এদিকে, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে টাকা উদ্ধারের বিষয়টি সামনে আসতেই প্রশ্ন উঠতে শুরু করে যে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ কে এই অর্পিতা? এবার জেনে নেওয়া যাক কে এই অর্পিতা মুখোপাধ্যায়? কী তাঁর আসল পরিচয়?

টলিউডের সূত্রে থেকে জানা গিয়েছে, বাংলার পাশাপাশি অন্য রাজ্য যেমন- তামিল ও ওড়িয়া সিনেমাতেও অভিনয় করেছেন। অভিনয়ের দৌলতে যত না পরিচিতি পেয়েছেন এই অর্পিতা, তার থেকে এদিন সন্ধ্যায় তাঁকে আরও বেশি করে মানুষ চিনল। তাঁর বাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার হওয়ায় পর। 

ইডি সূত্রে জানা গিয়েছে, নাকতলা উদয়ন সংঘের পুজো মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পুজো বলেই সকলে জানে। এই পুজোর সূত্র ধরেই অর্পিতার সঙ্গে পরিচয় হয় পার্থ চট্টোপাধ্যায়ের। এমনকি এই পুজোর থিম সঙের অ‌্যালবামেও অর্পিতার ছবি ছিল বলে দাবি করেছে ইডি। ২০১৫-১৬ সাল থেকে তাঁর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের পরিচয়। অর্পিতাকে জেরার পর, ইডির দাবি, নগদ কয়েক কোটি টাকা ছাড়াও কলকাতা এবং জেলায় এই অভিনেত্রীর নামে অনেক সম্পত্তি রয়েছে।

জানা গিয়েছে, ২০১১ সালে ‘বিদেহীর খোঁজে রবীন্দ্রনাথ’ নামক একটি ধারাবাহিকে অভিনয় করেছিলেন এই অর্পিতা। তাও মাত্র ১৯ বছর বয়সে। সেই বছরই তাঁর মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে পরিচয় হয়। এরপর মন্ত্রীর সঙ্গে এই অভিনেত্রী তথা মডেলের ঘনিষ্ঠতা বেড়েছে। অর্পিতা বাংলা জিৎ-স্বস্তিকা অভিনীত ‘পার্টনার’ এবং প্রসেনজিৎ চট্টোপাধ‌্যায় ‘মামা ভাগ্নে’ ছবিতেও অভিনয় করেছেন। এর পাশাপাশি কিছু পণ্যের হয়ে মডেলিংও করেছেন। 

জানা গিয়েছে, টালিগঞ্জ করুণাময়ীর অভিজাত বহুতল ডায়মন্ড আবাসনে দুটি ফ্ল্যাট রয়েছে এই অর্পিতার। উল্লেখ্য, কিছুদিন আগেই কলকাতা হাইকোর্ট এক বিচারপতির কথায় এই ফ্ল্যাটের কথা উঠে আসে। এরপরই এদিন তল্লাশি করে এই অভিনেত্রীর ফ্ল্যাট থেকে মেলে বিপুল পরিমাণ টাকা।