সোমবার, ০৮ আগস্ট, ২০২২

এতো টাকা কোথা থেকে এল? কীভাবেই বা লেনদেন হত? জেরায় বিস্ফোরক অর্পিতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ০৪:২৮ পিএম | আপডেট: জুলাই ২৩, ২০২২, ০৪:২৮ পিএম

এতো টাকা কোথা থেকে এল? কীভাবেই বা লেনদেন হত? জেরায় বিস্ফোরক অর্পিতা
এতো টাকা কোথা থেকে এল? কীভাবেই বা লেনদেন হত? জেরায় বিস্ফোরক অর্পিতা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগে ইতিমধ্যেই ইডি-র হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও। অর্পিতা মুখোপাধ্যায়কে ইডি-র জিজ্ঞাসাবাদ যতোই এগোচ্ছে, ততোই সামনে আসছে বিস্ফোরক সব তথ্য। যার উপর ভিত্তি করে তদন্ত এগিয়ে নিয়ে যেতে মরিয়া ইডি-র আধিকারিকরা। 

এদিকে, শুক্রবারই ইডি অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ২১ কোটির বেশি টাকা উদ্ধার করেছে। এই বিপুল পরিমাণ টাকা কোথা থেকে এল তাঁর ফ্ল্যাটে? স্বাভাবিকভাবেই উঠছে প্রশ্ন। সূত্রের খবর, এই প্রশ্নের জবাবেই নাকি বিস্ফোরক দাবি করেছেন পার্থ ঘনিষ্ঠ অভিনেত্রী তথা মডেল অর্পিতা। 

জানা গিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায় ইডি-র আধিকারিকদের জানিয়েছেন যে, প্রথমে দালালরা এসএসসির চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা নিত। সেই টাকা দালাল মারফৎ সরকারি কর্মচারি, আমলার হাত ঘুরে নেতা, মন্ত্রীদের কাছে যেত। অর্থাৎ পুরোটাই চেন প্রক্রিয়া। অর্পিতার সঙ্গে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর যোগাযোগ হল কীভাবে? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী ইডি-র আধিকারিকদের জানিয়েছেন যে, শিল্পমন্ত্রীর ঘনিষ্ঠ এক প্রমোটারের মাধ্যমেই তাঁর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের আলাপ হয়েছিল কয়েক বছর আগে। আরপর সেই আলাপ ধীরে ধীরে পারিবারিকস্তরে পৌঁছায়। 

জানা গিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার বেশিরভাগটাই সরকারই খামে ছিল। নগদ কয়েক কোটি টাকা ছাড়াও শুক্রবারের তল্লাশি অভিযানে অর্পিতার ফ্ল্যাট থেকে মিলেছে ৫৬ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা, ৭৯ লাখ টাকা মূল্যের সোনার গয়না, ২০ টি ফোন এবং ৮ টি স্থাবর সম্পত্তির দলিল।