বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রচারের অংশ না হওয়ায়, লকেটকে টুইটে ধন্যবাদ কুণালের! জল্পনা উড়িয়ে উত্তরে কী লিখলেন বিজেপি নেত্রী?

০৪:৩১ পিএম, সেপ্টেম্বর ২৭, ২০২১

প্রচারের অংশ না হওয়ায়, লকেটকে টুইটে ধন্যবাদ কুণালের! জল্পনা উড়িয়ে উত্তরে কী লিখলেন বিজেপি নেত্রী?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে রয়েছে উপনির্বাচন। এই কেন্দ্রে উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই কেন্দ্রে মমতার বিপক্ষে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। আজই ছিল শেষ প্রচার। দুই দলের পক্ষ থেকেই নিজ নিজ প্রার্থীর জন্য প্রচারে অংশ নিয়েছেন অনেকেই। তবে, তালিকায় তারকা প্রচারক হিসেবে নাম থাকলেও ভবানীপুরের উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার হয়ে প্রচার করতে দেখা যায়নি লকেট চট্টোপাধ্যায়কে।

আর ভবানীপুরের প্রচারের শেষ দিনে সেই সুযোগকে সুকৌশলে কাজে লাগালেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। এদিন টুইটে লকেটের প্রচারে অংশ না নেওয়াকে কেন্দ্র করে টিপ্পনী কাটেন কুণাল ঘোষ। আর সেখানে থেকেই শুরু দুই বিরোধী রাজনৈতিক দলের ব্যক্তিত্বের বাদানুবাদ। যা শেষবেলায় ভবানীপুরের প্রচারকে একেবারে জমিয়ে দিল বলা যায়।

https://twitter.com/KunalGhoshAgain/status/1442352814039003144

এদিন কুণাল ঘোষ লকেটকে নিয়ে টুইট করে লেখেন, ‘ভবানীপুরে প্রচারে না আসার জন্য তারকা প্রচারক লকেট চট্টোপাধ্যায়কে ধন্যবাদ ও শুভেচ্ছা। বিজেপির অনেক মিনতি সত্ত্বেও আপনি প্রচার করেননি। আপনি যেখানেই থাকুন বন্ধু হিসাবে আপনার সাফল্য কামনা করি। এখানেই না থেমে কুণাল আরও লেখেন, এই ছোট্ট পৃথিবীতে আপনার জীবনে রাজনীতির সেই শুরুর দিনগুলো আবার ফিরে আসুক।’

টুইটটি ছোট হলেও, তাঁর মধ্যেই ছিল খোঁচা। তৃণমূলে মুখপাত্র যেন পরোক্ষভাবে বুঝিতে দিতে চাইলেন যে, বিজেপিতে লকেটের আগামী দিন মোটেও সহজ হবে না। তার থেকে বরং রাজনীতিতে উত্তরণের দিনগুলো ফিরে আসতে পারে, তাঁর অন্য কোনও সিদ্ধান্তে। তাহলে কি সেই সিদ্ধান্ত দল বদলের? এই জল্পনা চাউর হতেই, পরিস্থিতি সামাল দিতে আসরে নামলেন খোদ লকেট চট্টোপাধ্যায়। লকেট কুণালের টুইটের জবাবে লেখেন, ‘আপনার উচিত মমতা বন্দ্যোপাধ্যায় যাতে ভবানীপুরের না হেরে যায় সে বিষয়ে মনোনিবেশ করা।’

https://twitter.com/me_locket/status/1442384225869570048

এভাবে কটাক্ষ এবং তার পাল্টা উত্তরে পুরো ব্যাপারটা জমে ওঠে। কুণাল ঘোষ আবার উত্তর ফেরান লকেটের কথার। তিনি লকেটকে জবাবে ফের টুইট করে লেখেন, ‘দুর্ভাবনা করবেন না বড় মার্জিনে জয় পাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আপনিও মনে মনে তাই-ই চান। কিন্তু তবু আপনাকে দলের পক্ষ নিয়ে লিখতে হচ্ছে। তবে তারপরেও আপনি যে বিজেপি প্রার্থীর নামটা উচ্চারণ করলেন না তার জন্য আপনাকে ধন্যবাদ। কাহি পে নিগাহে কাহি পে নিশানা, ওয়েলডান।’

https://twitter.com/KunalGhoshAgain/status/1442392628079779841

প্রসঙ্গত উল্লেখ্য, লকেট চট্টোপাধ্যায় নিজেই জানিয়েছিলেন, শেষ দু’দিনের প্রচারে থাকবেন তিনি। তাহলে তিনি ছিলেন না কেন? এই প্রশ্ন স্বাভাবিকভাবেই উঠেছিল রাজ্য রাজনীতির অন্দরে। আর এই না থাকার সিদ্ধান্ত হয়েছে লকেটের তৃণমূলে যোগ দেওয়া নিয়ে জল্পনার পরেই।

এদিকে, জানা গিয়েছে, আজ এই কথাবার্তার মধ্যেই দিল্লিতে বসে লকেটকে সংবাদমাধ্যমকে ডেকে বলতে হয়, এর কোনও ভিত্তি নেই। সূত্রের খবর, একথা বলার পরেও, নাড্ডা ডেকে পাঠান লকেটকে। দু’জনের মধ্যে একান্তে কথা হয়।  যদিও, লকেটের দাবি, নাড্ডা তাঁকে ডেকেছিলেন উত্তরাখন্ড নিয়ে কথা বলতে।

রাজনৈতিক মহলের একাংশের মতে, লকেটকে ভবানীপুরে প্রার্থী হতে বলেছিল দল। লকেট শুধু সেই প্রস্তাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছেন শুধু তা মোটেও নয়। পাশাপাশি ভবানীপুর নিয়ে বিজেপির একাংশে যেমন উচ্চাশা রয়েছে এই উপনির্বাচন নিয়ে, তেমনই অন্য আরেকটা অংশ মনে করে যে, এ লড়াইয়ের ফল অনেক আগে থেকেই স্থির হয়ে রয়েছে। পাল্লা ভারী মমতারই। আর কুণাল যেন সেটাই বুঝিয়ে দিতে চাইলেন যে, লকেট সেই দ্বিতীয় শিবিরের লোক।