শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বিজেপির বিক্ষোভ কর্মসূচিতে অনুমতি দিল না লালবাজার! শহর জুড়ে অশান্তির আশঙ্কা

১০:০৮ পিএম, নভেম্বর ৭, ২০২১

বিজেপির বিক্ষোভ কর্মসূচিতে অনুমতি দিল না লালবাজার! শহর জুড়ে অশান্তির আশঙ্কা

পেট্রোল-ডিজেলে উত্‍পাদন শুল্ক কমিয়েছে কেন্দ্র। এরপরেই রাজ্যের তরফে ভ্যাট কমানোর দাবি তুলেছে বিজেপি। এবার এই দাবি বিক্ষোভ কর্মসূচি দেখাতে চলেছে গেরুয়া শিবির। জানা গিয়েছে, আগামীকাল সোমবার বিক্ষোভ দেখানো হবে কলকাতায়। কিন্তু এখনও এই মিছিলের অনুমতি মেলেনি লালবাজারের তরফে। তবে অনুমতি না মিললেও বিজেপি মিছিল বের করবে বলেই জানিয়েছে।

পেট্রোল ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধিতে যখন নাভিশ্বাস উঠেছিল দেশবাসীর তখন উৎসবের মরশুমে পেট্রপন্যের উপর থেকে শুল্ক কমিয়েছে কেন্দ্র। এরপরেই এই সিদ্ধান্ত কে সাধুবাদ জানিয়ে টুইট করেছিলেন একের পর এক বিজেপি নেতা। একইসঙ্গে রাজ্যের এবার ভ্যাট কমানো উচিত বলেও দাবি করেন তাঁরা। এই ভ্যাট কমানোর দাবিতেই আগামীকাল রাজ্য বিজেপি অফিস থেকে শুরু হবে মিছিল। এরপর ৯-১২ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি রয়েছে বিজেপির।

এদিকে, লালবাজারের তরফে অনুমতি না মেলায় কলকাতা পুলিশের সদর দফতরের সঙ্গে সংঘাতে জড়াতে পারে রাজ্যের প্রধান বিরোধী দল। অন্যদিকে বিজেপি সূত্রে খবর, অনুমতি না পেলেও পথে তারা নামবেই। সূত্রের খবর, রবিবার সন্ধ্যা পর্যন্ত পুলিশের লালবাজারের কাছ থেকে বিজেপির কাছে কোনও অনুমতি আসেনি।

তবে বিজেপির তরফে জানানো হয়েছে, অনুমতি না মিললেও পথে তারা নামবেই। মিছিল হবেই। তবে রাজ্য অফিস থেকে কী ভাবে সেই মিছিল বের হবে, পুলিশ আদৌ এগোতে দেবে কি না সে সমস্ত প্রশ্ন থেকেই যাচ্ছে।

জানা গিয়েছে, দুপুর ১টায় মুরলীধর সেন লেনের রাজ্য বিজেপির সদর দফতর থেকে এই মিছিল বের হবে।এই মিছিলে  বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এছাড়াও বেশ কিছু শীর্ষ স্থানীয় নেতা থাকতে পারেন।