বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

কেমন আছেন সুরসাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর! তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে কী জানালেন চিকিৎসকরা?

০২:০৯ পিএম, জানুয়ারি ১৬, ২০২২

কেমন আছেন সুরসাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর! তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে কী জানালেন চিকিৎসকরা?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা আক্রান্ত হয়ে গত এক সপ্তাহ ধরে মুম্বইয়ের নামী হাসপাতালের আইসিইউ-তে ভর্তি আছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী, সুরসাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। শুধু করোনাই নয়, তিনি নিউমোনিয়াতেও আক্রান্ত। এই মুহূর্তে কেমন আছেন ‘কোকিলকণ্ঠী’ লতা মঙ্গেশকর?

বিশ্বব্যাপী তাঁর গানের অগণিত ভক্তের মনে এখন এই প্রশ্নই ঘুরেফিরে বেড়াচ্ছে। সাম্প্রতিক খবর অনুসারে, কিংবদন্তি সঙ্গীত শিল্পীর শারীরিক অবস্থার খবর তাঁর ভক্তদের মন খারাপই করবে। এই মুহূর্তে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ-তে চব্বিশ ঘন্টা চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে রয়েছেন তিনি। তাঁর বর্তমান শারীরিক পরিস্থিতির কথা জানিয়েছেন চিকিৎসক প্রতীত সমধানি। এখনও শিল্পীর শারীরিক অবস্থার তেমন কোনও পরিবর্তন বা উন্নতি হয়নি। চিকিৎসক জানান, ‘ওঁনার চিকিৎসার প্রয়োজন আছে। সেই কারণেই ডাক্তারদের চব্বিশ ঘন্টার তত্ত্বাবধানে উনি আপতত আইসিইউতেই থাকবেন। ওঁনার পরিস্থিতি একদম আগের মতোই আছে, কোনও পরিবর্তন নেই, এই মুহূর্তে কারোর ওনার সঙ্গে দেখা করবার অনুমতি নেই’।

https://twitter.com/ANI/status/1482585898374303744

এর আগে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে লতা মঙ্গেশকরের চিকিৎসার দায়িত্বে থাকা এক চিকিৎসক বলেছিলেন, ‘আমাদের ধৈর্য ধরতে হবে। ওঁর জন্য প্রার্থনা করুন।’

জানা গিয়েছে, ব্রিচক্যান্ডি হাসপাতালের সেরা চিকিৎসকদের নিয়ে লতা মঙ্গেশকরের জন্য একটি মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছে। সূত্রের খবর থেকে আগেই জানা গিয়েছে যে, এখন বাইরে থেকে কোনওরকম অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে না। এই মুহূর্তে গায়িকার পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল। আবার হাসপাতাল সূত্রে খবর, অন্তত আগামী এক সপ্তাহ বর্ষীয়ান এই প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পীকে আইসিইউতেই রাখা হবে, যাতে ২৪ ঘন্টা কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকেন তিনি। জানা গিয়েছে, করোনার সঙ্গে সঙ্গে নিউমোনিয়ার চিকিৎসাও চলছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বরে মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল তাঁর শরীরে। সেই সময় ২৮ দিনের পর বাড়ি ফিরতে পেরেছিলেন শিল্পী। করোনাকালে তিনি বাড়িতেই ছিলতস, বাইরে যাননি। তাও তিনি করোনায় আক্রান্ত হন। মনে করা হচ্ছে, লতা মঙ্গেশকরের ঘনিষ্ঠ কেউ অথবা বাড়ির পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি। এই মুহূর্তে তাঁর অগণিত ভক্তদের একটাই প্রার্থনা, তিনি দ্রুত সেরে উঠুন সুরসম্রাজ্ঞী।