পুজোয় রাতে কি খোলা রাখা যাবে বার-রেস্ট্রুরেন্ট? স্পষ্ট করল নবান্ন

পুজোয় রাতে কি খোলা রাখা যাবে বার-রেস্ট্রুরেন্ট? স্পষ্ট করল নবান্ন
পুজোয় রাতে কি খোলা রাখা যাবে বার-রেস্ট্রুরেন্ট? স্পষ্ট করল নবান্ন

রাজ্যে করোনার বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হলেও উৎসবকালীন সময়ে নাইট কার্ফু থেকে ছার দেওয়া হয়েছে। এবার ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর অর্থাৎ যে কদিন নৈশ কার্ফুতে ছার থাকবে সেই কদিন রাতে বার ও রেস্তোরাঁ খোলায় ছার দিল নবান্ন। শনিবার রাতে এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

এদিকে পুজোয় রাতে ঠাকুর দেখতে বেরোলে আম জনতার খিদে পাবেই। সেক্ষেত্রে যদি দোকান, বার, রেস্তোরাঁ বন্ধ থাকে তাহলে স্বাভাবিক ভাবেই সমস্যায় পড়তে হবে তাঁদের। তাই এবার পুজোর ওই দশ দিন রাতে বার রেস্তোরাঁ খোলায় বিধি নিষেধ শিথিল করল রাজ্য প্রশাসন। সারা দিন এই সমস্ত রকম দোকান খোলা রাখা যাবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। তবে এই ছাড় শুধু মাত্র ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্তই বলবৎ থাকবে বলেও জানানো হয়েছে নির্দেশিকায়।

নবান্নের তরফে জারি করা বিজ্ঞপ্তি

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও এখনই বিধিনিষেধ ওঠাতে আগ্রহী নয় রাজ্য সরকার। বরং আগামী ৩০ অক্টোবর অবধি সেই বিধিনিষেধ বাড়ানো হয়েছে। আগেই মতোই অক্টোবর মাসেও সরকারের জারি করা সমস্ত বিধিনিয়ম চালু থাকবে। তবে পুজোর দিনগুলিতে সেই নিয়মে বিশেষ ছাড় মিলেছে। নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, অক্টোবরেও সমস্ত বিধিনিষেধ জারি থাকবে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নৈশকার্ফুও বহাল থাকবে।

তবে পুজোর দিনগুলিতে ছাড় দেওয়া হয়েছে। পুজোর সময় যাতে দর্শনার্থীদের অসুবিধা না হয় তাই অক্টোবরের ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত যান চলাচল ও মানুষের যাতায়াতে কোনও নিষেধাজ্ঞা থাকবে না। অর্থাৎ ওই ১১ দিন নাইট কার্ফু থাকছে না। এবার এই দিন গুলিতে রাতে বার খোলা রাখার ক্ষেত্রেও সবুজ সংকেত দিল রাজ্য সরকার।