বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা দিয়েও SMS পাননি? কী করবেন? জেনে নিন পদ্ধতি

০৬:৫৯ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা দিয়েও SMS পাননি? কী করবেন? জেনে নিন পদ্ধতি

মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলাদের আর্থিক সহায়তা দেওয়া হবে। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের সাধারণ ক্যাটাগরির মহিলাদের প্রতি মাসে ৫০০ টাকা এবং তপশিলি ও আদিবাসী মহিলাদের প্রতি মাসে ১০০০ টাকা করে দেওয়া হবে। এই জন্য একটি নির্দিষ্ট ফর্ম ফিলাপ করে প্রয়োজনীয় নথিপত্র জমা দিতে হবে। সেই ফর্ম ও নথি জমা সরকারের কাছে জমা পড়লেই আপনার মোবাইল নম্বরে একটি এসএমএস আসবে। কিন্তু এমন হয়েছে কি যে, লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা দেওয়ার পরও আপনার কাছে কোনও রকম এসএমএস আসেনি? এক্ষেত্রে কী করণীয়? আজ জেনে নেওয়া যাক তা।

ফর্ম জমা দিয়েও এমএসএম না পেলে এক্ষেত্রে একটা বিষয় বলা যায় যে, যেহেতু দুয়ারের সরকারের অন্তর্গত লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে প্রচুর ফর্ম জমা পড়ছে, তাই এনরোলমেন্ট হতে একটু বেশি সময় লাগছে। যদি তা হয়, তাহলে এসএমএস আসার জন্য আপনাদের একটু ধৈর্য ধরতে হবে। এমনকি মাঝেমধ্যে ১০/১২ দিন পরও এসএমএস আসতে পারে। আবার অনেক ক্ষেত্রে, কেউ যদি ফর্ম ফিলাপের সময় গুরুত্বপূর্ণ নথি যেমন, আধার কার্ড,মোবাইল নাম্বার বা স্বাস্থ্য সাথী কার্ড ইত্যাদির নম্বর ভুল দিয়ে থাকেন, সেক্ষেত্রে আপনার এসএমএস নাও আসতে পারে।

[caption id="attachment_32101" align="alignnone" width="1280"]লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা দিয়েও SMS পাননি? কী করবেন? জেনে নিন পদ্ধতি লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা দিয়েও SMS পাননি? কী করবেন? জেনে নিন পদ্ধতি[/caption]

এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে এসএমএস কেন আসছে না তা জানার জন্য, আপনি যদি পঞ্চায়েত এলাকায় বাস করেন তাহলে পঞ্চায়েত অফিস বা বিডিওতে যেতে হবে। সেখানে সরকারি আধিকারিকদের সঙ্গে কথা বলতে হবে। বিডিও অফিসে গিয়ে আপনার এসএমএস কেন আসছে না বা আপনার ফর্ম বাতিল হয়েছে কিনা তা জেনে নিতে পারবেন। অন্যদিকে, আপনি যদি শহরে বাস করেন তাহলে আপনাকে এসডিও অফিস বা আপনি পৌরসভাতে যোগাযোগ করতে হবে। সেখানে সকল তথ্য পেয়ে যাবেন আপনি। আর এতকিছুর পরও যদি কোনও রকম সহায়তা না পান সেক্ষেত্রে নিম্নলিখিত পদ্ধতিতে জেনে নিতে পারবেন লক্ষ্মীর ভাণ্ডার সংক্রান্ত যাবতীয় জিজ্ঞাস্য।

কী করবেন? রইল পদ্ধতি-

১. প্রথমে আপনি আপনার মোবাইলে দুয়ারে সরকার সার্চ করুন। ২. ওই ওয়েবসাইটে গিয়ে contact with us-এ ক্লিক করুন। ৩. সেখানে দুটি নম্বর ১০৭০/০৩৩-২২১৪৩৫২৬ এবং একটি ইমেল আইডি duaresarkar@gmail.com রয়েছে। এই নম্বরগুলিতে ফোন করে বা মেল আইডিতে মেল পাঠিয়ে আপনাদের সমস্যার কথা জানাতে পারেন।