অতিরিক্ত চুল পড়ার হাত থেকে রক্ষা পেতে জেনে নিন পেয়ারা পাতার ব্যবহার

Image Source : Google

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে চুল পড়ার সমস্যা কম বেশি সকলেরই রয়েছে। অনেকের আবার চুল পড়ার হার এতো বেশি যে মাথায় একপ্রকার টাকই হয়ে যাচ্ছে। আর এই চুল পড়ার সমস্যা দূর করতে অন্যতম উপকারী হল পেয়ারা পাতা। পেয়ারা পাতায় রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন বি যা স্বাস্থ্যকর চুলের জন্য খুবই উপকারী। উল্লেখ্য গবেষকদের মতে, পেয়ারা পাতা নিয়মিত ব্যবহার করলে চুল পড়া রোধ হয়, চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া নতুন চুল গজাতেও সাহায্য করে। এবার জেনে নিন পেয়ারা পাতা ব্যবহারের উপায়..

উপকরণ ও পদ্ধতিঃ- প্রথমে একটি পাত্রে জল ফোটাতে হবে। তারপর তাতে এক মুঠো পেয়ারা পাতা দিতে হবে। এরপর পেয়ারা পাতা সহ জল ২০ মিনিট ফুটিয়ে নামিয়ে নিতে হবে।

এবার যেভাবে ব্যবহার করবেন জেনে নিনঃ- প্রথমে ভাল করে চুলে শ্যাম্পু করে নিতে হবে,তবে কন্ডিশনার ব্যবহার করা থেকে বিরত থাকুন। এবার চুল কিছুটা শুকিয়ে এলে চুল বেণী করে তারপর পেয়ারা পাতার জল ঢালতে হবে। জলটি মাথার তালুতে কমপক্ষে ১০ মিনিট ম্যাসাজ করতে হবে। তারপর ২ ঘণ্টা রেখে কুসুম গরম জল দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে তিনদিন এই পেয়ারা পাতার জল ব্যবহার করলে চুল পড়া দ্রুত বন্ধ হয়ে যাবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.