বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

ছবিতে কতগুলো চিতাবাঘ দেখা যাচ্ছে? খুঁজে বের করতে নেটিজেনদের চ্যালেঞ্জ ছুঁড়লেন বনবিভাগের অফিসার

০৭:৩০ পিএম, জুন ২৭, ২০২১

ছবিতে কতগুলো চিতাবাঘ দেখা যাচ্ছে? খুঁজে বের করতে নেটিজেনদের চ্যালেঞ্জ ছুঁড়লেন বনবিভাগের অফিসার

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কত কিছুই না ভাইরাল হয়ে উঠছে! বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষেই নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই একটি ছবি৷ যা আপনার দৃষ্টি ভ্রমের যথেষ্ট কারণ হয়ে উঠতে পারে। আপনাকে ভাবাতে বাধ্য করবে এ কি আদৌ বাস্তব নাকি চোখের ভুল?

কী রয়েছে সেই ছবিতে? সেখানে দু’টি চিতাবাঘকে দেখা যাচ্ছে। তাদের মধ্যে একটি পূর্ণবয়স্ক, আরেকটি চিতাবাঘের শাবক। একঝলক ছবিটি দেখে বাচ্চা চিতাবাঘটি প্রথমে নজরেই আসবে না। একটু ভালোভাবে খুঁটিয়ে লক্ষ্য করলেই দেখা যাবে তাকে। বড় বাঘটির সঙ্গে গাছের ডালে বসে রয়েছে বাচ্চা চিতাবাঘটি। একটি মোটা গাছের ডালের আড়ালে রয়েছে তার দেহ। ঝুলছে তার লেজ। আড়াল থেকেই চিতাশাবকটি মুখ বার করে রয়েছে৷

চিতাবাঘের ছবিটি প্রথমে ট্যুইটারে শেয়ার করেন ফটোগ্রাফার মোহন থমাস। তারপর তা শেয়ার করে নেটিজেনদের দিকে চ্যালেঞ্জ করে একটি প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ভারতীয় বনবিভাগের আধিকারিক আইএফএস অফিসার পরভিন কাসওয়ান। ক্যাপশনে চ্যালেঞ্জ ছুঁড়ে নেটিজেনদের উদ্দেশ্যে আইএফএস অফিসার লিখেছেন, "কতগুলো চিতাবাঘ দেখতে পাচ্ছেন?"

https://twitter.com/ParveenKaswan/status/1408334207990988801?s=20

আইএফএস অফিসারের চ্যালেঞ্জকে বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন নেটিজেনরা। অনেকেই অল্প সময়ের মধ্যেই দেখতে পেয়েছেন বাচ্চা চিতাবাঘটিকে। দুটো চিতাবাঘই নজরে এসেছে তাঁদের। আবার অনেকে বেশ কিছু সময় নিয়েও দ্বিতীয় চিতাবাঘটিকে ঠাহর করতে পারেননি। ছবিটি অবশ্য ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।