শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

চটপট বানিয়ে ফেলুন মুখরোচক ব্রেড কাটলেট, কীভাবে বানাবেন? রইল সহজ রেসিপি

সৌভিক বেজ

প্রকাশিত: মে ৫, ২০২২, ০৪:৫৬ পিএম | আপডেট: মে ৫, ২০২২, ১০:৫৬ পিএম

চটপট বানিয়ে ফেলুন মুখরোচক ব্রেড কাটলেট, কীভাবে বানাবেন? রইল সহজ রেসিপি
চটপট বানিয়ে ফেলুন মুখরোচক ব্রেড কাটলেট, কীভাবে বানাবেন? রইল সহজ রেসিপি

জলখাবারে বানিয়ে ফেলুন ব্রেড কাটলেট রেসিপি। হাতের কাছে থাকা উপকরন দিয়েই খুব সহজে বানিয়ে ফেলুন, যা বাচ্ছাদের খুবই প্রিয় একটি খাবার। দেখে নিন বানানোর পদ্ধতি-

প্রয়োজনীয় উপকরনঃ ছোট সাইজের পাউরুটি- ১০ থেকে ১২টি, বাটার পরিমানমত নেবেন, চিজ গ্রেট করা, মেওনিজ পরিমান মত, গোলমরিচ গুঁড়ো- ১/২ চামচ, গ্রেট করা গাজর, পেঁয়াজ মিহি কুঁচি করা, কুঁচি করা ক্যাপসিকাম, বেবি কর্ণ এক কাপ, টমাটো মিহি কুঁচি করা, চিলি ফ্লেক্স: ১ চামচ, অরিগ্যানো: ১ চামচ, কর্নফ্লাওয়ার: ২ চামচ, নুন ও চিনি- স্বাদ মতো নিয়ে নেবেন।

প্রস্তুত প্রণালীঃ প্রথমে পনির আর চিজ গ্রেট করে নিয়ে একটি পাত্রে রাখুন। এবার পাউরুটি গুলোর ধারগুলো বাদ দিয়ে তাতে ভালোভাবে বাটার লাগিয়ে নিন। হয়ে গেলে তারপর এক এক করে বাকি সমস্ত উপকরণগুলো পনির আর চিজের সঙ্গে ভাল ভাবে মিশিয়ে নিন।

এবার সামান্য জলের ছিটে দিয়ে পাউরুটিগুলো রুটির আকারে বেলুন। দেখবেন পাউরুটি পাতলা হয়ে একদম রুটির মতো চ্যাপটা হয়ে যাবে। এখন সেই রুটির ভেতর পনির, চিজ, বাকি উপকরণের পুরটা ভরে কাটলেটের মতো আকার দিয়ে মুড়ে ফেলুন।

এখন কাটলেট গুলোর ধারগুলোয় কর্নফ্লাওয়ারের ব্যাটার লাগান। তাহলে ধারগুলো ভালোভাবে জুড়ে যাবে ও সুবিধা হবে। এখন ডুবো তেলে লাল করে ভেজে নিন। ব্যাস রেডি হয়ে গেল এখন টোম্যাটো সসের সঙ্গে পরিবেশন করুন।