বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ত্বকের যত্নে কফি! কিভাবে ব্যবহার করবেন? জেনে নিন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৯:১৩ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৩:১৩ এএম

ত্বকের যত্নে কফি! কিভাবে ব্যবহার করবেন? জেনে নিন
ত্বকের যত্নে কফি! কিভাবে ব্যবহার করবেন? জেনে নিন / প্রতীকী ছবি

ত্বকেরনানা সমস্যায় আমরা ভুগে থাকি। এ আর নতুনকিছু না। ত্বকে ব্রণের সমস্যা থেকে শুরু করে আরও নানা সমস্যায় আমরা পরে থাকি। তবে পুজো তো চলেই এসেছে।তাই পুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকেনিতেই হবে। অনেকেই কাজে ব্যাস্ত থাকার জন্য ত্বকের যত্ন নিতে পারি না। তবে সপ্তাহে এক দিন সময়বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন।

ত্বকেরযত্ন নেওয়াতে আমাদের একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ত্বকের দাগছোপ অবশ্যই দূর করতে হবে। আর তার জন্যএবার থেকে রূপচর্চায় ব্যবহার করুন কফি। 

ত্বকের যত্নে এবার ব্যবহার করুন কফি। চলুন তবে দেখে নিই কিভাবে ব্যবহার করবেন কফি এবং ত্বকের কি উপকার করে কফি- স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন কফি। এক্ষেত্রে পুরোনো কফি ভালো করে গুঁড়ো করে নিতে হবে। তারপর তা ত্বকে ব্যবহার করতে হবে। এতে মৃত কোষ দূর হবে এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

এছাড়া টি ট্রি অয়েল এর সাথে কফি গুঁড়ো মিশিয়ে মুখে লাগাতে পারেন। এতে বার্ধক্যের ছাপ দূর হয়। এবং ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পায়। ত্বক উজ্জ্বল হয়ে উঠে। 

অন্যদিকে কফি গুঁড়ো জলে ভালো করে মিশিয়ে তুলো করে চোখের ওপরে লাগিয়ে রাখতে পারেন। এতে চোখের নীচের ফোলাভাব দূর হওয়ার সাথে সাথে ডার্ক সার্কেলও দূর হয়ে যায়। তাই এবার থেকে ত্বকের যত্নে অবশ্যই ব্যবহার করুন কফি।