বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি ফ্রায়েড চিকেন, কিভাবে বানাবেন? রইল সহজ রেসিপি

সৌভিক বেজ

প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ১২:০২ পিএম | আপডেট: জুলাই ২০, ২০২২, ০৬:০২ পিএম

আজকের স্পেশাল রেসিপি ফ্রায়েড চিকেন, কিভাবে বানাবেন? রইল সহজ রেসিপি
আজকের স্পেশাল রেসিপি ফ্রায়েড চিকেন, কিভাবে বানাবেন? রইল সহজ রেসিপি

প্রয়োজনীয় উপকরণ: চিকেনের বড় পিস – ৫০০ গ্রাম, নুন – ১/৪ চা চামচ, সোয়া সস – ১/২ টেবিল চামচ, টমেটো সস – ১ টেবিল চামচ, আদা বাটা – ১ টেবিল চামচ, রসুন বাটা – ১ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো – ১ চা চামচ, ম্যাগি মশলা – ১ প্যাকেট, কোটিংয়ের জন্য, ময়দা – ১.৫ কাপ, কর্ন ফ্লাওয়ার – ১/৪ কাপ, নুন – ১/২ চা চামচ, আদা গুড়ো – ১/২ চা চামচ, লঙ্কার গুড়ো – ১/২ চা চামচ, হলুদ গুড়ো – ১/৪ চা চামচ।

প্রস্তুত প্রনালী: প্রথমে একটি বাটিতে সোয়া সস, টমেটো সস, আদা বাটা, রসুন বাটা, গোল মরিচের গুড়ো, নুন, ম্যাগি মশলা, ভালো করে মাখিয়ে নিতে হবে, এরপর এতে চিকেন গুলো দিয়ে মাখিয়ে নিন, ২ ঘণ্টা রেখে দিন। এবার ময়দার সঙ্গে কর্ন ফ্লাওয়ার, নুন, আদার গুড়ো, লঙ্কার গুড়ো, হলুদের গুড়ো, মিশিয়ে ভালো করে একটি মিশ্রণ তৈরি করুন।

এরপর চিকেন গুলোকে নিয়ে ওই মিশ্রণের সঙ্গে ভালো করে মাখিয়ে জলের মধ্যে চুবিয়ে তারপর আবার ওই ময়দার মিশ্রণের মধ্যে রাখুন। ভালো করে চিকেনের গায়ে মিশ্রণ টি মেখে গেলে ছাকা তেলে ভেজে নিন। তেলে ছাড়ার পর দেখবেন যেন একেবারে তেলের মধ্যে ডুবে থাকে চিকেনের পিস গুলো। অল্প আঁচে কুড়ি থেকে পনেরো মিনিট ধরে ভাজতে থাকবেন। হয়ে গেলে প্লেটে করে মেয়োনিজ বা ক্যাচ আপ দিয়ে সার্ভ করুন গরম গরম ফ্রায়েড চিকেন।