শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

আজকের স্পেশাল ওটস চাট রেসিপি, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১২:৪৩ পিএম | আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ১২:৪৩ পিএম

আজকের স্পেশাল ওটস চাট রেসিপি, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল ওটস চাট রেসিপি, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

প্রয়োজনীয় উপকরণ: ওটস - ৩/৪ কাপ, কর্নফ্লেক্স - ১ কাপ, সিদ্ধ কাবুলি ছোলা - ৩/৪ কাপ, সিদ্ধ আলু - ১টি ছোট চৌক করে কাটা, শশা - ১/২ কাপ আলুর মতোনই ছোট চৌক করে কাটা, টমেটো - ১টি ছোট, চৌক করে কাটা ক্যাপসিকাম, লাল ও হলুদ বেলপেপার - ৩ টেবিল চামচ, ছোট চৌকা টুকরো আনারস - ২ টেবিলচামচ (ছোট চৌক করে কাটা) কাঁচা লঙ্কা - ১ টি কুচনো, ধনেপাতা - ২ টেবিল চামচ কুচো, চিলি ফ্লেক্স - ১/৪ চা চামচ, লেবুর রস - ১ টেবিলচামচ, নুন - স্বাদমতো দই - ১/২ কাপ, ধনেপাতার চাটনি - ৬ টেবিলচামচ, তেতুলের ও গুঁড়ের টকমিষ্টি চাটনি - ৪ টেবিলচামচ  নিয়ে নেবেন।

প্রস্তুত প্রনালী: প্রথমে শুকনো খোলায় হাল্কা আঁচে ওটস ও কর্নফ্লেক্স ভেজে নিন। ভালোভাবে মুচমুচে করে ভাজুন। এবার একটা বাটিতে দই, নুন, চিলি ফ্লেক্স, ২ টেবিল চামচ ধনেপাতার চাটনি ভাল করে মিশিয়ে নিন। এর মধ্যে বাকি সমস্ত ফল ও সবজি ভাল করে মিশিয়ে নিন।

এতে কাবুলি চানা মিশিয়ে ১৫-২০ মিনিট রেখে দিন। পরিবেশনের সময় কর্নফ্লেক্স ও ওটস মিশিয়ে নেবেন। এরপর আলাদা আলাদা বাটিতে এই মিশ্রণ দিন। উপর থেকে ধনেপাতার চাটনি ও টকমিষ্টি চাটনি ছড়িয়ে দিন। এতে উপর দিয়ে ভুজিয়া ও বেদানা ছড়িয়ে পরিবেশন করুন মুখরোচক এই খাবার।