শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

রেসিপি চিজ চিকেন, কিভাবে বানাবেন? দেখুন সহজ পদ্ধতি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৮:৩৫ পিএম | আপডেট: মে ১৩, ২০২২, ০২:৩৫ এএম

রেসিপি চিজ চিকেন, কিভাবে বানাবেন? দেখুন সহজ পদ্ধতি
রেসিপি চিজ চিকেন, কিভাবে বানাবেন? দেখুন সহজ পদ্ধতি

চিকেনের হরেক রকম পদ আমরা বাড়িতে রান্না করে খেয়ে থাকি। যেমন - চিকেন কারি, চিকেন কষা, চিকেন রেজালা, চিকেন কাবাব, দই চিকেন, কড়াই চিকেন ইত্যাদি হরেক রকমের পদ আমরা রান্না করে থাকি। তবে আজ রইলো চিকেনের এক স্পেশাল রেসিপি চিজ চিকেন। চলুন তবে রেসিপি টা দেখে নেওয়া যাক-

চিজ চিকেন তৈরী করতে যা যা লাগবে - মুরগির মাংস, ১ চা চামচ লেবুর রস১ চা চামচ রসুন,  পেঁয়াজ ও বাদাম বাটা,  হাফ চা চামচ আদা বাটা, ১ চা চামচ চাট মশলা, ১ চা চামচ কাঁচা লঙ্কা বাটা, হাফ চা চামচ লঙ্কাগুঁড়ো, ২ টেবিল চামচ ফ্রেশ ক্রিম, ১ টেবিল চামচ টমেটো পেস্ট, ২ টুকরো চিজ, ৩ চা চামচ বাটার, স্বাদমতো চিনি ও নুন, সামান্য জল। 

এবার দেখে নিন চিজ চিকেন কিভাবে তৈরি করবেন - প্রথমে একটি পাত্রে মুরগির মাংস নিন (মাংসের গা কেটে দিতে হবে)। এবার তাতে এক এক করে লেবুর রস, পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, কাঁচা লঙ্কা বাটা, বাদাম বাটা, লঙ্কাগুঁড়ো, চাট মসলা, টমেটো পেস্ট, ফ্রেশ ক্রিম ও বাটার দিন। এবার সবগুলো ভাল করে মাখিয়ে ৩০ মিনিট রেখে দিন। 

এবার মাংসের কাটা অংশে চিজ দিয়ে টুথপিক লাগিয়ে দিন। এবার  ওভেনে ২০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ২০ মিনিট মতো মাংস গ্রিল করুন। এবং অন্যদিকে ফ্রাইপেনে বাটার, মাখানো মশলা, ফ্রেশ ক্রিম ও সামান্য জল দিয়ে তৈরি করে নিন। মাংস হয়ে এলে সস দিয়ে পরিবেশন করুন।