শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি অরেঞ্জ চিকেন, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: মে ২৭, ২০২২, ১২:৩৭ পিএম | আপডেট: মে ২৭, ২০২২, ০৬:৩৭ পিএম

আজকের স্পেশাল রেসিপি অরেঞ্জ চিকেন, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল রেসিপি অরেঞ্জ চিকেন, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

চিকেন তো আমরা অনেক সময়েই অনেক ভাবে রান্না করে থাকি। তবে এই রেসিপিটা একদম অন্যরকম। বানিয়ে ফেলুন সুস্বাদু অরেঞ্জ চিকেন। রইল সহজ রেসিপি-

প্রয়োজনীয় উপকরণ: ৪-৫টি চিকেন লেগপিস নিয়ে নেবেন, চৌকো করে কাটা, পদ্মের মৃণাল (লোটাস স্টেম), ২ টেবিল চামচ পেঁয়াজবাটা, ২ টেবিল চামচ টম্যাটো পিউরি, ২ টেবিল চামচ আদা-রসুনবাটা, ২টি কাঁচালংকা, ২ টেবিল চামচ তেল, ১ চা-চামচ জিরেগুঁড়ো, ১/২ চা-চামচ কমলালেবুর রস, ৮-১০টি কমলালেবুর কোয়া, স্বাদমতো নুন।

প্রস্তুত প্রণালী: প্রথমে কড়াতে তেল দিয়ে গরম করুন। এবার তার মধ্যে দিয়ে দিন আগে থেকে নুন মাখিয়ে রাখা চিকেন লেগপিসগুলি। হালকা আঁচে বাদামি রং না ধরা পর্যন্ত লেগপিসগুলি নাড়তে থাকুন। এর মধ্যে পদ্মের মৃণাল দিয়ে ২-৩ মিনিট নাড়াচাড়া করুন। তারপর আঁচ কমিয়ে নিন। এবার আদা-রসুনবাটা, পেঁয়াজবাটা, টম্যাটো পিউরি এবং অন্যান্য মশলাগুলি সমস্ত দিয়ে দিন তারপর ভালো করে নাড়াচাড়া করুন।

কষানো হলে তেল ছেড়ে এলে এক কাপ জল দিয়ে দিন এবং ততক্ষণ ঢাকা দিয়ে রাখুন, যতক্ষণ না পদ্মের মৃণাল ও চিকেন লেগপিস সেদ্ধ হয়ে আসে। এবার ঢাকা খুলুন ও আঁচ বাড়িয়ে দিন। ভালোভাবে সেদ্ধ হয়ে গেলে এর মধ্যে কমলালেবুর রস দিয়ে ২ মিনিট রাখুন। এবার নামিয়ে নিয়ে গরম গরম সার্ভ করুন ভাতের সঙ্গে।