শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বানিয়ে ফেলুন মুখরোচক সাংহাই কাটলেট, কিভাবে বানাবেন? রইল সহজ রেসিপি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: মে ২০, ২০২২, ০৯:০১ পিএম | আপডেট: মে ২১, ২০২২, ০৩:০১ এএম

বানিয়ে ফেলুন মুখরোচক সাংহাই কাটলেট, কিভাবে বানাবেন? রইল সহজ রেসিপি
বানিয়ে ফেলুন মুখরোচক সাংহাই কাটলেট, কিভাবে বানাবেন? রইল সহজ রেসিপি

বিকেলের টিফিনে একটু মুখরোচক নাহলে চলে। আর তার ওপর যদি হয় কাটলেট তাহলে তো আর কথায় নেই। বাড়ির বড় থেকে ছোট সকলেই কাটলেট খেতে ভালোবাসেন। তাই আজ রইলো স্পেশাল রেসিপি সাংহাই কাটলেট। কীভাবে তৈরি করবেন, দেখুন রেসিপি-

সাংহাই কাটলেট তৈরি করতে যা যা লাগবে – দেড় কাপ মাংসের কিমা ( আগে থেকে সেদ্ধ করে রাখতে হবে), ২ কাপ স্প্রিং অনিওন কুচি, ৩ কাপ বিনস, গাজর ও ক্যাপসিকাম কুচি, ২টি বড়ো পেঁয়াজ কুচি,  ১ চা চামচ রসুনবাটা, ১ চা চামচ কাঁচা লংকা কুচি, ২ টি ব্রেড স্লাইস ( জলে ভিজিয়ে নিংড়ে নিতে হবে), ২টি ডিম, ব্রেড ক্রাম্বস, ১টি চাউমিনের প্যাকেট, ১/২ কাপ বাদাম তেল, স্বাদমতো লবণ। 

সাংহাই কাটলেট তৈরি  করবেন যেভাবে - প্রথমে চাউমিন সেদ্ধ করে জল ঝরিয়ে নিন। সিদ্ধ চাউমিনে সামান্য বাদাম তেল ছড়িয়ে ভালো করে মেখে নিন। এবার কড়াই এ তেল দিয়ে গরম করে নিন। গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ ভাজা হলে রসুন বাটা দিয়ে নাড়াচাড়া করুন।  এবার সবজি কুচিগুলি দিয়ে ভালো করে নাড়াচাড়া করুন। সবজি সিদ্ধ হয়ে এলে সেদ্ধ চাউমিন, সেদ্ধ কিমা, ১ চা চামচ কাঁচা লংকা কুচি ও স্বাদমতো লবণ দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নামিয়ে নিন তাহলেই রেডি পুর।

এবার জলে ভিজিয়ে নিংড়ে রাখা ব্রেড স্লাইস পূরের মধ্যে মেখে নিন। এবার মিশ্রণটি থেকে কাটলেট গড়ে নিন। অন্যদিকে ডিম ভেঙে তারমধ্যে লবণ ও গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার কড়াই এ তেল গরম করতে দিন। তেল গরম হয়ে এলে কাটলেটগুলি ডিমের গোলায় ডুবিয়ে ব্রেড ক্রাম্বস মাখিয়ে তেলে দিয়ে দিন। এবার হালকা আঁচে ভেজে তুলে নিন। তাহলেই রেডি সাংহাই কাটলেট।