শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ত্বক সুন্দর ও মোলায়েম করে তুলতে রইল কিছু সহজ ঘরোয়া টিপস

সৌভিক বেজ

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৫:৩৯ পিএম | আপডেট: জুলাই ৬, ২০২২, ১১:৩৯ পিএম

ত্বক সুন্দর ও মোলায়েম করে তুলতে রইল কিছু সহজ ঘরোয়া টিপস
ত্বক সুন্দর ও মোলায়েম করে তুলতে রইল কিছু সহজ ঘরোয়া টিপস

ত্বকের যত্ন নেওয়া খুবই জরুরি, দৈনন্দিন কাজের চাপে আর ত্বকের পরিচর্যা করার সময় হয়না। তাই রইল কিছু সহজ টিপস। ত্বকের যত্নে নারকেলের তেল ব্যবহার করতে পারেন। কিছুক্ষণ ত্বকে তেল লাগিয়ে চক্রাকারে ম্যাসাজ করুন। আর ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এছাড়া অ্যালোভেরা জেল লাগাতে পারেন সরাসরি। একইভাবে কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন জল দিয়ে।

পারলে কয়েকটি স্ট্রবেরি চটকে মধু মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। আর ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ২ টেবিল চামচ টমেটোর রসের সঙ্গে ৩ টেবিল চামচ বাটার মিল্ক মেশান। মিশ্রণটিতে তুলা ভিজিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৪ টেবিল চামচ দুধের সঙ্গে ২ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। ডিম ফেটিয়ে কয়েক ফোঁটা আমন্ড অয়েল মেশান। এই প্যাকটি ত্বকে রাখবেন ১২ থেকে ১৫ মিনিট। হলুদ গুঁড়ার সঙ্গে পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে ত্বকে লাগান। ৫ মিনিট রেখে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।

২ চা চামচ ওটমিল, ১ চা চামচ মধু ও পরিমাণ মতো তরল দুধ মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট অপেক্ষা করে তারপর ধুয়ে ফেলুন। পাকা কলা চটকে সামান্য মধু মিশিয়ে ত্বকে লাগান। এটিও ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।