শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি লাউশাক ভর্তা, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ১৪, ২০২২, ১২:৪১ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ০৬:৪১ পিএম

আজকের স্পেশাল রেসিপি লাউশাক ভর্তা, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল রেসিপি লাউশাক ভর্তা, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

গরমে অত্যন্ত উপকারী একটি সবজি হলো লাউ, সাথে একইভাবে উপকারী লাউ পাতাও। লাউ শাক খেতে অনেকেই পছন্দ করেন। এর স্বাস্থ্যগুণ অনেক। একইভাবে এর শাকেও আছে অনেক উপকারিতা ও পুষ্টিগুণ। লাউ পাতা ভেজে বা তরকারি করে অনেকেই খেয়ে থাকেন।

তাই আপনাদের জন্য নিয়ে এসেছি একটি নতুন রেসিপি লাউপাতার ভর্তা। গরম ভাতের সঙ্গে দারুন লাগে এই ভর্তা। একবার খেলে ভুলতে পারবেন না। দেখে নিন রেসিপিটি-

প্রয়োজনীয় উপকরণ: লাউপাতা ৪-৫টি বা বেশিও নিতে পারেন, শুকনো মরিচ ২-৩টি, কাঁচা মরিচ ২টি, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, সরিষার তেল পরিমাণমতো ও লবণ স্বাদ অনুযায়ী।

প্রস্তুত প্রনালী: প্রথমেই লাউপাতাগুলো জলে দিয়ে সেদ্ধ করে নিন। তারপর প্যানে সরিষার তেল গরম করে শুকনো ও কাঁচা মরিচ ভেজে তুলে নিন। একই তেলে পেঁয়াজ ও রসুন কুচিও ভালোভাবে ভেজে নিন।

এখন একটি পাত্রে ভেজে নেওয়া কাঁচা মরিচ, সরিষার তেল, পেঁয়াজ ও রসুন কুচি একসঙ্গে চটকে নিন বা মিক্সি বা সিলে বেটে নিন। স্বাদ অনুযায়ী লবণ দিয়ে দিন তার মধ্যে।

তারপর সেদ্ধ করে রাখা লাউপাতাগুলো ভালো করে বেটে নিন। তারপর পেঁয়াজ-মরিচের ভর্তার সঙ্গে মেখে নিন বেটে নেওয়া লাউপাতা। ব্যাস তৈরি হয়ে গেল লাউপাতার ভর্তা। গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন এই সুস্বাদু ভর্তা।