শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি সুজির পিজ্জা, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুলাই ৮, ২০২২, ১১:২৫ এএম | আপডেট: জুলাই ৮, ২০২২, ০৫:২৫ পিএম

আজকের স্পেশাল রেসিপি সুজির পিজ্জা, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল রেসিপি সুজির পিজ্জা, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

পিৎজা খেতে কে না পছন্দ করেন! সর্বত্র জনপ্রিয় ফাস্টফুড আইটেমের মধ্যে পিৎজা অন্যতম একটি খাবার। সাধারণত বিভিন্ন রেস্টুরেন্ট কিংবা পিৎজা হাউজ থেকে কিনেই এটি খান, কিন্তু এটা খুব সহজে বাড়িতেও বানিয়ে ফেলা যায়। রইল পদ্ধতি-

প্রয়োজনীয় উপকরণ: ব্রাউন ব্রেড ৪ পিস, পেঁয়াজ ২টি, ক্যাপসিকাম একটির অর্ধেক, লবণ প্রয়োজনমতো, টকদই ৪ টেবিল চামচ, মোজারেলা চিজ পরিমাণমতো, সুজি ১ কাপ, টমেটো ১টি (টুকরো), কালো জলপাই ১০টি, কালো মরিচ আধা চা চামচ, ফ্রেশ ক্রিম ২ টেবিল চামচ ও তেল ১ টেবিল চামচ নিয়ে নেবেন।

প্রস্তুত প্রনালী: প্রথমে একটি পাত্রে সুজি, টকদই ও ফ্রেশ ক্রিম একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এবার এতে লবণ ও কালো মরিচ মিশিয়ে ঘন ব্যাটার তৈরি করে নিন। তারপর কাটা পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম দিয়ে ভালো করে ব্যাটারে ভালো করে মিশিয়ে নিন। এরপর একটি চওড়া প্লেটে ব্রাউন ব্রেডের স্লাইস রাখুন।

প্রতিটি ব্রেডের উপরে সমানভাবে ব্যাটার ঢেলে ছড়িয়ে দিন। প্রতিটি স্লাইসে ১-২ চামচ গ্রেটেড মোজারেলা চিজ, কালো জলপাইয়ের টুকরো ছড়িয়ে দিন। এবার একটি নন-স্টিক প্যানে কয়েক ফোঁটা তেল দিন। তার উপরে আস্তে করে পাউরুটি বসিয়ে দিন। এই সময় চুলার আঁচ কমিয়ে রাখুন। অন্তত দুই মিনিট চুলায় রাখুন পাউরুটির টুকরোগুলো। বাদামি হলে এতে নামিয়ে নিন পাউরুটি। ব্যাস তৈরি হয়ে গেল সুজির পিৎজা। টমেটো কেচাপ দিয়ে পরিবেশন করুন লোভনীয় এই স্ন্যাকস।