বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি চিকেন স্যালাড, কীভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: মে ১০, ২০২২, ১১:৩৮ এএম | আপডেট: মে ১০, ২০২২, ০৫:৩৮ পিএম

আজকের স্পেশাল রেসিপি  চিকেন স্যালাড, কীভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল রেসিপি চিকেন স্যালাড, কীভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

চিকেনের রকমারি পদ তো আমরা খেয়েই থাকি। যেমন - চিকেন রেজালা, চিকেন কারি, চিকেন কাবাব, চিকেন তন্দুরি, চিকেন কষা আরও নানারকমের পদ। আর আজ একটু অন্য স্বাদে চিকেন তৈরি রেসিপি দেখে নিন। চটজলদি বানিয়ে নিন চিকেন স্যালাড। কিভাবে বানাবেন? দেখে নিন সহজ রেসিপি-

চিকেন স্যালাড তৈরি করতে যা যা লাগবে -  ৩৫০ গ্রাম বোনলেস চিকেন, ১ কাপ দানা ছাড়া তরমুজের টুকরো, ১ কাপ তরমুজ দানা-সহ কিউব আকারে কাটা, ৩৫০ গ্রাম খোসা ছাড়ানো লিচু,  ১ চা-চামচ ভিনিগার, ৩ চা-চামচ অলিভ অয়েল, ১ চা-চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চা-চামচ অরেঞ্জ পাউডার, ১ চা-চামচ লংকা গুঁড়ো ও স্বাদমতো লবণ। 

যেভাবে তৈরি করবেন চিকেন স্যালাড -  প্রথমে একটি পাত্রে চিকেন নিন। তারপর ভিনিগার ও নুন মাখিয়ে ১০ মিনিট মতো রেখে দিন। এবার ১০ মিনিট পর কড়াই গরম করে তাতে অলিভ অয়েল দিয়ে দিন। এবং চিকেন দিয়ে চিকেন টা ৩-৪ মিনিট ভেজে নিয়ে সামান্য পরিমাণ জল দিয়ে ঢাকা দিয়ে সিদ্ধ হতে দিন।

অন্যদিকে একটি বড় পাত্রে ফলগুলি মিশিয়ে রাখুন। এবার চিকেন সিদ্ধ হয়ে এলে তাতে লঙ্কা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, ও অরেঞ্জ পাউডার দিয়ে নাড়াচাড়া করুন। চিকেন রেডি হয়ে এলে চিকেন টি ফলের পাত্রে ঢেলে দিন। এবং ভালো করে মিশিয়ে নিন। তাহলেই রেডি সুস্বাদু চিকেন স্যালাড।