শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি ভেজিটেবিল অ্যান্ড প্রন স্যুপ, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ১১:৩৯ এএম | আপডেট: এপ্রিল ১৪, ২০২২, ০৫:৩৯ পিএম

আজকের স্পেশাল রেসিপি ভেজিটেবিল অ্যান্ড প্রন স্যুপ, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল রেসিপি ভেজিটেবিল অ্যান্ড প্রন স্যুপ, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

যে কোনও ধরনের স্যুপই স্বাস্থ্যের জন্য খুব উপকারী। শরীর অসুস্থ থাকুক বা সুস্থ স্যুপ সবসময়ই আমাদের জন্য বেশ উপকারী। অনেকে আবার ভারী খাবারের পরিবর্তে স্যুপ খেতে বেশি পছন্দ করেন। সেই সকল স্যুপ প্রিয় মানুষদের জন্য আমাদের আজকের রেসিপি- স্বাস্থ্যকর ভেজিটেবল অ্যান্ড প্রন স্যুপ। কিভাবে বানাবেন ও কি কি উপকরন লাগবে বিস্তারিত জেনে নিন -

প্রয়োজনীয় উপকরনঃ সর্বপ্রথম যেটা প্রয়োজন সেটা হল পরিমাণমতো জল, পরিমাণমতো তেল, এক চা চামচ রসুন কিমা, এক চা চামচ আদা কিমা, এক কাপ চিংড়ি মাছ, এক চা চামচ সয়া সস, দুই টেবিল চামচ টমেটো কুচি, দুই টেবিল চামচ ক্যাপসিকাম, দুই টেবিল চামচ মাশরুম, সামান্য পরিমাণ বাটার, আধা চা চামচ লবণ, এক চা চামচ চিনি, এক চা চামচ কর্নফ্লাওয়ার, একটি ডিম, আধা কাপ টমেটো সস, এক কাপ কুলসন ম্যাকারনি, দুই টেবিল চামচ চিলি সস, পাঁচ-ছয়টি কাঁচামরিচ, পরিমাণমতো লেবুর রস নিয়ে নেবেন।

প্রস্তুত প্রণালিঃ সমস্ত উপকরন জোগাড় হয়ে গেলে প্রথমে সসপ্যানে জল গরম করতে দিয়ে তার মধ্যে চিংড়িমাছগুলো দিয়ে স্টক তৈরি করুন। সেই সময় অন্য একটি ফ্রাইপ্যানে তেল গরম করতে দিন। এবার তেল গরম হলে রসুন কিমা, আদা কিমা, চিংড়ি মাছ ও সয়া সস দিয়ে বেশ কিছুক্ষন ভালোভাবে ভেজে স্টকটা তার মধ্যে ঢেলে দিন। এবার একে একে সমস্ত উপকরন যেমন টমেটো কুচি, ক্যাপসিকাম কুচি, মাশরুম কুচি, বাটার, লবণ, চিনি, কর্নফ্লাওয়ার, ডিম, ম্যাকারনি, টমেটো সস, চিলি সস ও কাঁচামরিচ দিয়ে ভালোভাবে রান্না করুন। সমস্ত সবজি ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে নামিয়ে নিন। এবার লেবুর রস দিয়ে মিশিয়ে নিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার ভেজিটেবল অ্যান্ড প্রন স্যুপ।