রবিবার, ০২ অক্টোবর, ২০২২

সবজি খেয়ে খোসা ফেলে দিচ্ছেন? কাজে লাগান রূপচর্চায়! দেখুন পদ্ধতি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৮:২৪ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৮:২৪ পিএম

সবজি খেয়ে খোসা ফেলে দিচ্ছেন? কাজে লাগান রূপচর্চায়! দেখুন পদ্ধতি
সবজি খেয়ে খোসা ফেলে দিচ্ছেন? কাজে লাগান রূপচর্চায়! দেখুন পদ্ধতি / প্রতীকী ছবি

ত্বকের নানা সমস্যায় আমরা ভুগে থাকি। এ আর নতুন কিছু না। ত্বকে ব্রণের সমস্যা থেকে শুরু করে আরও নানা সমস্যায় আমরা পরে থাকি। তবে পুজো তো চলেই এসেছে। তাই পুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকে নিতেই হবে। অনেকেই কাজে ব্যাস্ত থাকার জন্য ত্বকের যত্ন নিতে পারি না। তবে সপ্তাহে এক দিন সময় বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন।

ত্বকের যত্ন নেওয়াতে আমাদের একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ত্বকের দাগছোপ অবশ্যই দূর করতে হবে। আর তার জন্য এবার থেকে রূপচর্চায় ব্যবহার করুন সবজির খোসা। কোন সবজির খোসা ব্যবহার করবেন? কীভাবে করবেন চলুন দেখে নেওয়া যাক.. 

লেবুর খোসা – মুখের অবাঞ্ছিত রোম দূর করতে ব্যবহার করতে পারেন লেবুর খোসা। এতে রয়েছে ব্লিচিং এফেক্ট। তাই লেবুর খোসা নিয়ে মুখে ঘষতে পারেন। এতে মুখের অবাঞ্ছিত রোম চটজলদি দূর হবে। 

আলুর খোসা – এছাড়া ব্রণ থেকে রেহাই পেতে ব্যবহার করতে পারেন আলুর খোসা। এতে রয়েছে ভিটামিন সি। যা ব্রণ শুকিয়ে দিতে সাহায্য করে। তাই আলুর খোসা ছাড়িয়ে মুখে ঘষতে পারেন। দ্রুত উপকার পাবেন। 

গাজরের খোসা – বলিরেখা দূর করতে ব্যবহার করতে পারেন গাজরের খোসার পেস্ট। মুখের বলিরেখা দূর করতে দারুন উপকারী। গাজরের খোসা ছাড়িয়ে পেস্ট করে মুখে লাগান। এতে দ্রুত ফলও পাবেন।