পিএসজি-র চুক্তিপত্রে সাক্ষর! ৩০ নম্বর জার্সি গায়ে ফুটবল জীবনের নয়া অধ্যায় শুরু করবেন মেসি

পিএসজি-র চুক্তিপত্রে সাক্ষর! ৩০ নম্বর জার্সি গায়ে ফুটবল জীবনের নয়া অধ্যায় শুরু করবেন মেসি
পিএসজি-র চুক্তিপত্রে সাক্ষর! ৩০ নম্বর জার্সি গায়ে ফুটবল জীবনের নয়া অধ্যায় শুরু করবেন মেসি

অবশেষে সব জল্পনার ইতি। শিল্প ও কবিতার দেশে পা রাখলেন আধুনিক ফুটবলের জাদুকর। বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছেদ করলেন প্যারিসে প্রবেশ লিওনেল মেসির। আগামী ২ বছর এখন ওই শহরই ঠিকানা তাঁর। প্যারিস সাঁ জাঁ (PSG)-এর সঙ্গে কেরিয়ারের নতুন অধ্যায় শুরু করলেন মেসি। বুধবারই পিএসজির সঙ্গে আনুষ্ঠানিকভাবে দু বছরের চুক্তি সই করলেন তিনি। মেয়াদ বাড়ানোর সুযোগ থাকছে আরও এক বছর।

প্যারিসে অবশ্য মেসি আর ‘এলএমটেন’ নন! তাঁর চিরপরিচিত ১০ নম্বর জার্সি গায়ে আর দেখা যাবে না তাঁকে৷ বদলে ৩০ নম্বর জার্সি পরে মাঠে নামতে দেখা যাবে মেসিকে। সেই জার্সি নম্বর নিয়ে অনেকেই অবশ্য নস্টালজিয়ায় ভেসে গিয়েছেন। কারণ, ১৭ বছর আগে বার্সেলোনার সিনিয়র দলের হয়ে ৩০ নম্বর জার্সি গায়েই মাঠে অভিষেক হয়েছিল মেসির। এবার প্যারিসে ফের ওই একই জার্সি নম্বরে প্রিয় ফুটবলারকে দেখার সুযোগ পাবেন অনুরাগীরা।

উল্লেখ্য, ফুটবল তারকা মেসির নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার জন্য আগাম আইফেল টাওয়ারের বুকিংও করেছিল পিএসজি (PSG)। সেই প্রতীক্ষার অবসান ঘটল মঙ্গলবার। আনুষ্ঠানিকভাবে রাতের আইফেল টাওয়ারে ‘লাইট অ্যান্ড সাউন্ড শো’ আয়োজন করে মেসিকে স্বাগত জানাল নতুন ক্লাব। তার আগে অবশ্য সোশ্যাল মিডিয়ায় সরকারিভাবে ভিডিয়োও পোস্ট করা হয়। তারপরই অগণিত ভক্তের শুভেচ্ছাবার্তায় ভরে উঠেছে ক্লাবটি। সঙ্গে মেসির জন্যও রয়েছে অনুরাগীদের ভালোবাসার প্রকাশ।

অন্যদিকে, মেসি পিএসজিতে পা রাখা মাত্রই এক ধাক্কায় ক্লাবের ফলোয়ার সংখ্যা বাড়ল ২০ লাখ। ইনস্টাগ্রামে রাতারাতি সাড়ে ৮ লক্ষ নতুন করে ফলোয়ারের পাশাপাশি ফেসবুকেও একদিনে বাড়ল ২ লক্ষ ফলোয়ার। ক্লাবের ট্যুইটার পেজেও সমর্থকদের আনাগোনা বেড়েছে৷ সব মিলিয়ে মেসির আগমনে প্যারিসে যেন নতুন করে বসন্তের ছোঁয়া লেগেছে। ক্লাবের মাঠে ফুটেছে নতুন আশার ফুল। অগণিত ভক্তের ভালোবাসাকে সঙ্গে নিয়েই নিজের ফুটবল জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করতে চলেছেন মেসি।