ঘূর্ণিঝড় ‘যশ’-এর জেরে আরও একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল! রইল তালিকা

ঘূর্ণিঝড় 'যশ'-এর জেরে আরও একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল! রইল তালিকা
ঘূর্ণিঝড় 'যশ'-এর জেরে আরও একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল! রইল তালিকা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় যশ। ইতিমধ্যেই এই ঘূর্ণিঝড়ের কারণে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করেছে ভারতীয় রেল। আবারও একাধিক ট্রেন বাতিল করা হল। এর মধ্যে বেশ কিছু প্যাসেঞ্জার ও স্পেশাল ট্রেন রয়েছে।

তাই ২৫ এবং ২৬ তারিখ আপনার ট্রেনের টিকিট কাটা থাকলে, যাত্রা করার আগে অবশ্যই একবার দেখে নিন, বাতিল হওয়া ট্রেনের তালিকা। দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে ট্যুইট করে এই বিষয়ে জানানো হয়েছে৷ কারণ হিসেবে বলা হয়েছে যে, আগত ঘূর্ণিঝড়ের সময় এই ট্রেন চালালে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে৷ সেই জন্যই ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের পক্ষ থেকে। দক্ষিণ-পূর্ব রেলওয়ে তাদের করা ট্যুইটে জানিয়েছে, ১২টি ট্রেন বাতিল করা হয়েছে৷ এর মধ্যে ৮টি প্যাসেঞ্জার ও ৪টি স্পেশ্যাল ট্রেন সামিল রয়েছে৷ বাতিল হওয়া ট্রেনের মধ্যে হাওড়া, পুরুলিয়া, খড়গপুর, আসানসোল, রাউরকেলা, রাঁচি, ভুবনেশ্বরের ট্রেন রয়েছে৷

পাশাপাশি দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে এই প্যাসেঞ্জার ট্রেনগুলি বাতিল করা হয়েছে- ট্রেন নম্বর ০২২২৭ হাওড়া-পুরুলিয়া ২৫ মে ট্রেন বাতিল করা হয়েছে, ট্রেন নম্বর ০২২২৮ পুরুলিয়া-হাওড়া ২৫ মে বাতিল, ট্রেন নম্বর ০৮০২৩ গোরখপুর-গোমোহ ২৫ ও ২৬ মে পরপর দু’দিনের জন্য বাতিল করা হয়েছে, ট্রেন নম্বর ০৮০২৪ গোমোহ- খড়গপুর এটিও ২৫ ও ২৬ মে বাতিল থাকবে। ট্রেন নম্বর ০৮০২৭ খড়গপুর-আসানসোল ২৫ ও ২৬ মে বাতিল। ট্রেন নম্বর ০৮০২৮ আসানসোল-খড়গপুর ২৫ ও ২৬ বাতিল দু’দিনই। এছাড়াও ট্রেন নম্বর ০৮০৮৫ খড়গপুর-রাঁচি ২৫ ও ২৬ মে এবং ট্রেন নম্বর ০৮০৮৬ রাঁচি-খড়গপুর ২৫ ও ২৬ পরপর দু’দিন বাতিল থাকবে।

অন্যদিকে, দক্ষিণ পূর্ব রেল বেশ কয়েকটি স্পেশাল ট্রেনও বাতিল হয়েছে ঘূর্ণিঝড় যশের কারণে। সেগুলি হল, ২৫ মে বাতিল করা হয়েছে রউরকেল্লা-ভুবনেশ্বর, ট্রেন নম্বর-০২৮৬১। ট্রেন নম্বর ০২৮৬২ ভুবনেশ্বর-রাউরকেলাও ২৫ মে অর্থাৎ আজ বাতিল রয়েছে। এছাড়াও ট্রেন নম্বর ০৩৪১৮ মালদহ টাউন-দিঘা এবং ট্রেন নম্বর ০৩৪১৮ মালদহ টাউন-দিঘা মালদহ টাউন ২৭ মে বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ইয়াস ঘূর্ণিঝড়ের জেরে আরও ট্রেন বাতিল করা হয়েছে৷ সেই ট্রেনের তালিকাও রেলের তরফে জারি করে দেওয়া হয়েছে আগেই৷ এই বাতিল হওয়া ট্রেনের মধ্যে নয়াদিল্লি থেকে পুরী, ভুবনেশ্বর ও যশবন্তপুর সহ একাধিক ট্রেন রয়েছে৷ এই ট্রেনগুলি ২৩ মে অর্থাৎ রবিবার থেকে ২৮ মে শুক্রবার পর্যন্ত বাতিল করা হয়েছে