শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

সহপাঠী চুরি করেছে পেনসিল, অভিযোগ জানাতে থানায় হাজির খুদে পড়ুয়া! দেখে থ' পুলিশ

০৯:১৬ পিএম, নভেম্বর ২৭, ২০২১

সহপাঠী চুরি করেছে পেনসিল, অভিযোগ জানাতে থানায় হাজির খুদে পড়ুয়া! দেখে থ' পুলিশ

তাকে না বলেই পেনসিল চুরি করে নিয়েছে সহপাঠী। এই 'গুরুতর' অভিযোগ তুলে থানায় হাজির হল এক খুদে প্রাইমারি পড়ুয়া। কাণ্ড দেখে থ' থানার উপস্থিত পুলিশ। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশে। অন্ধ্র পুলিশের তরফ থেকেই ট্যুইট করা হয়েছে ঘটনার ভিডিও। যা দেখে হেসে খুন নেটিজেনরা।

অন্ধ্র পুলিশের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, প্রাথমিক বিদ্যালয়ের একদল পড়ুয়া তাদের সহপাঠীর বিরুদ্ধে পেনসিল চুরির অভিযোগ দায়ের করতে কুর্নুল জেলার পেদা কাদুবুরু থানায় যায়। সেখানে গিয়ে পুলিশের কাছে চেক শার্ট পরা এক পড়ুয়া সবুজ টি-শার্ট পরা আরেক পড়ুয়াকে দেখিয়ে অভিযোগ করে, ওই পড়ুয়া দিনের পর দিন না বলে তার কাছে থেকে পেনসিল নিয়ে নিচ্ছে। বার বার বারণ করেও ফল মেলেনি। তাই এবার পুলিশের দারস্থ হয়েছে পড়ুয়ারা।

এমন ‘গুরুতর’ অভিযোগ শুনে রীতিমতো থ’ দুঁদে পুলিশ আধিকারিকরা। সব কাজ ফেলে মন দিয়ে অভিযোগ শুনে ওই পড়ুয়াকে তাঁরা আশ্বাস দেন এমন ঘটনা আর ঘটবে না। তবুও বেজায় ক্ষিপ্ত অভিযোগকারী পড়ুয়া মামলার দাবি তোলে। তখন দায়িত্বপ্রাপ্ত আধিকারিক তাকে বোঝান, মামলা করলে তার সহপাঠির ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। এরকম ঘটনা ভবিষ্যতে আর হবে না বলে দুই পড়ুয়ার হাত মিলিয়ে দেন ওই পুলিশ আধিকারিক। এরপরই অভিযোগ আনা পড়ুয়ার ক্ষোভ কিছুটা কমে। তখন দুজনকেই ক্লাসে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে পড়াশোনা করার কথা বলেন দায়িত্বপ্রাপ্ত পুলিশটি।

https://twitter.com/APPOLICE100/status/1463881693891207169?t=pQZdX-uwWAgwx5HMCuFu5A&s=19

এই ভিডিও পোস্ট করে অন্ধ্র পুলিশ ক্যাপশনে লিখেছে, 'এটি শুধুমাত্র #পুলিশের উপর তাদের আস্থা প্রদর্শন করে। পুলিশ সর্বদা বন্ধুত্বপূর্ণভাবে সমাজের সকল অংশের যত্ন নেয় এবং সেবা করে। এবং এই ঘটনা পুলিশের উপর সকল শ্রেণির আস্থা প্রদর্শনের এক অনন্য নিদর্শন।' এদিকে ইতিমধ্যেই এই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। খুদে পড়ুয়াগুলি যেভাবে থানায় গিয়ে পুলিশের সঙ্গে সাবলীল ভাবে কথা বলছে তা দেখে অনেকেই বেশ বিস্ময় প্রকাশ করেছেন।