শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কুমির নাকি মাছ? ডায়মন্ডহারবারে খালে উদ্ধার অদ্ভুত দর্শন প্রাণীকে দেখতে উপছে পড়ছে ভিড়

১০:৫০ পিএম, অক্টোবর ২৮, ২০২১

কুমির নাকি মাছ? ডায়মন্ডহারবারে খালে উদ্ধার অদ্ভুত দর্শন প্রাণীকে দেখতে উপছে পড়ছে ভিড়

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাছ, কিন্তু দেখতে অনেকটাই কুমিরের মতো। ভয়ঙ্কর দাঁতের আকার। এমনই এক অদ্ভুত দর্শন প্রাণীর দেখা মিলল দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের লেলিননগর এলাকায়। এই মাছকে ঘিরে চাঞ্চল্য ছড়াল এলাকায়।

বৃহস্পতিবার সকালে রূপা মিস্ত্রি নামে লেনিননগর এলাকার এক বাসিন্দা বাড়ির পিছনের একটি খালে ওই মাছটিকে দেখতে পান। এরপর তিনি ওই মাছটিকে জল থেকে তুলে আনেন। কুমিরের মতো দেখতে ওই মাছকে দেখার সঙ্গে সঙ্গেই স্থানীয় বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মাছটিকে দেখতে অনেকেই ভিড় করেন। শুধু দেখাই নয়, সেলফি তোলার ধুম পড়ে যায়। দৈর্ঘে সাড়ে ৪ থেকে ৫ ফুট ওই মাছটি। তার ওজন ৪৫-৫০ কেজি।

এদিকে, প্রাণীবিদদের মতে, ওই মাছটি আসলে এলিগেটর গার। তা ভারতীয় নয়, বিদেশি। ওই মাছ ১০ ফুট পর্যন্ত লম্বা হতে পারে। এলিগেটর গারকে ‘আদিমতম মাছ’ বা ‘জীবন্ত জীবাশ্ম’ মনে করেন প্রাণীবিদরা। এমন মনে করার কারণ, তার যে জীবাশ্ম এখনও পর্যন্ত পাওয়া গিয়েছে, তার বয়স ১০ কোটি বছর। তবে এই মাছটি খালে পাওয়ায়, অনেকেই মনে করছেন যে, উদ্ধার হওয়া মাছটি কেউ অ্যাকোরিয়ামে রেখেছিলেন। তা বড় হয়ে যাওয়ায় খালে বা নদীতে ছেড়ে দেওয়া হয়েছে।