শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

  স্কুল খোলার আগেই বাড়ছে লোকাল ট্রেনের সংখ্যা! কোন শাখায় কত ট্রেন চলবে? রইল বিস্তারিত

১০:৫৮ পিএম, নভেম্বর ১১, ২০২১

  স্কুল খোলার আগেই বাড়ছে লোকাল ট্রেনের সংখ্যা! কোন শাখায় কত ট্রেন চলবে? রইল বিস্তারিত

স্কুল খোলার বিষয়ে সবুজসংকেত দিয়েছে রাজ্য। আগামী ১৬নভেম্বর থেকে খুলতে চলেছে রাজ্যের স্কুল। এমনকি রাজ্যের এই সিদ্ধান্তের সীলমোহর দিয়েছে কলকাতা উচ্চ আদালতও। আর এরপরে পূর্ব রেল জানালো ১৫ নভেম্বর অর্থাৎ স্কুল খোলার আগের দিন থেকেই অতিরিক্ত লোকাল ট্রেন চালাবে রেল কর্তৃপক্ষ।

পূর্ব রেলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ১৫ নভেম্বর থেকে দক্ষিণ পূর্ব শাখায় ১৪৬টি লোকাল ট্রেন চলবে।হাওড়া মেদিনীপুর আপ ও ডাউনে লাইনে যথাক্রমে ১৫ এবং ১৪টি লোকাল ট্রেন , হাওড়া-পাঁশকুড়া আপ ও ডাউন লাইনে ১৯ এবং ১ লোকাল ট্রেন চালু হবে আগামী ১৫ নভেম্বর থেকে। একইভাবে সাঁতরাগাছি আপ-ডাউনে ২ টি করে মোট চারটি, হাওড়া-আমতা আপ-ডাউন লাইনে ৭টি এবং ২০ টি, হাওড়া-হলদিয়ায় ৩ এবং ৪টি করে ট্রেন চলবে।

গত ৩১ অক্টোবর লোকাল ট্রেন চলার ক্ষেত্রে রাজ্যের অনুমতি মিলতেই প্রথম দফায় ৪৮টি লোকাল ট্রেন চলাচল শুরু হয়। পরের দফায়, ৮ নভেম্বর সেই সংখ্যাটা বেড়ে দাঁড়ায় ১০৪-এ। এখন আপে ৭২ এবং ডাউন লাইনে ৭৪টি লোকাল ট্রেন চলবে।

এদিকে, বিজ্ঞপ্তিতে যাত্রীদের মাস্ক পড়ে এবং শারীরিক দূরত্ববিধি বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে তাই ধীরে ধীরে লোকালের সংখ্যা বাড়ানোর কথা ভাবছে রেল কর্তৃপক্ষ। তবে এক্ষেত্রে করোনা পরিস্থিতিতে নজর দিয়ে যাত্রী সুরক্ষার দিকে তাকিয়ে তারপরেই বাড়ানো হচ্ছে লোকালের সংখ্যা।