যুবরাজের চাঞ্চল্যকর বয়ান, এই ভয়ে বিরাট নেন না টিম ইন্ডিয়া থেকে বিশ্রাম

যুবরাজের চাঞ্চল্যকর বয়ান, এই ভয়ে বিরাট নেন না টিম ইন্ডিয়া থেকে বিশ্রাম

ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা যুবরাজ সিং এই বছর কিছুদিন আগেই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ভারতীয় দলের সিক্সার কিং নামে পরিচিত যুবরাজ সিং একটি বড়ো খোলসা করেছেন। তিনি জানিয়েছেন যে কেনো ভারতীয় দলের ক্রিকেটাররা বিশ্রাম নিতে ভয় পান।

ভারতের প্রাক্তন ব্যাটসম্যান যুবরাজ সিং সোমবার দাবী করেছেন যে দেশের ক্রিকেটাররা নিজেদের জায়গা হারানোর ভয়ের কারণ সত্ত্বেও খেলার জন্য অসহায়তা অনুভব করেন, তিনি এই বিষয়ে বলেন,
“বেশ কয়েকবার আমাদের ক্রিকেট খেলার জন্য বলা হয়, যদিও আমরা খেলার পরিস্থিতিতে থাকি না, তাও আমাদের এমন চাপেও খেলতে হয়, কারণ আমাদের ভেতর ভয় রয়েছে যে যদি আমরা কথা না মানি তো আমাদের মত খেলোয়াড়দের চাপে পড়তে হয় যতই তারা ক্লান্ত হোক বা তাদের চোট লাগুক। কোনো ব্যক্তি যিনি একজন সফল অধিনায়ক থেকেছেন, এমন একজন খেলোয়াড়ের দৃষ্টিকোণ থেকে ক্রিকেটকে চালাবেন যেখানে ক্রিকেটারদের চিন্তাগুলিকে শোনা হতে পারে, এমনটা আগে হত না, ওরা নির্ণয় নেবেন আর ক্রিকেটারদের উপর কোনো চাপ তৈরি করা হবে না”।

তিনি আরো বলেন,
“খেলোয়াড় সমর্থন দেওয়া উচিৎ, আমরা ভারতের বাইরে দেখি, যদি খেলোয়াড়রা মানসিকভাবে ক্লান্ত থাকেন, যেমনটা (গ্লেন) ম্যাক্সওয়েলের বিষয়, তো তিনি ব্রেক নিয়েছেন, কারণ তিনি এটা অনুভব করছেন, আমাদের খেলোয়াড়রা এমনটা করতে পারেন না কারণ ওদের ভয় রয়েছে যে ওরা নিজেদের জায়গা হারাতে পারেন। এই কারণে খেলোয়াড়দের যোগাযোগ গুরুত্বপূর্ণ আমি সৌরভের সঙ্গে ভারতীয় ক্রিকেটে মহান জিনিসকে দেখছি, ক্রিকেট, প্রশাসনের দৃষ্টিকোণে থেকে আর ক্রিকেটারদের দৃষ্টিকোণ দুটি আলাদা আলাদা বিষয়”।

আরও পড়ুনঃ  শাহরুখের মেয়ের প্রথম ছবি, সামনে এল ফার্স্ট লুক

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.