1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ধারেকাছেও নেই বাকিরা, কম খরচে দু‍‍`টি রিচার্জ প্ল্যান নিয়ে হাজির BSNL

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ০৬:২৫ পিএম

ধারেকাছেও নেই বাকিরা, কম খরচে দু‍‍`টি রিচার্জ প্ল্যান নিয়ে হাজির BSNL
ধারেকাছেও নেই বাকিরা, কম খরচে দু‍‍`টি রিচার্জ প্ল্যান নিয়ে হাজির BSNL

ভারতীয় বাজারে যে টেলিকম সংস্থাগুলি আধিপত্য বজায় রেখেছে সেগুলি হল Jio, Airtel এবং Vi। তবে এই তিন বেসরকারি টেলিকম সংস্থার মাঝেই লড়াই চালিয়ে যাচ্ছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL। এদিকে গতবছরের নভেম্বর মাস থেকেই দেশের অন্যতম এই তিন বেসরকারি টেলিকম সংস্থর রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি পেয়েছে। প্রায় ২০% থেকে ২৫% শতাংশ বৃদ্ধি পেয়েছে ট্যারিফ প্ল্যানের দাম। মূল্য বৃদ্ধির ফলে বেশ অসুবিধাতেই পড়েছেন গ্রাহকরা।

এই পরিস্থিতিতে বেসরকারি টেলিকম সংস্থাগুলিকে টেক্কা দিতে বাজারে এবার নতুন ট্যারিফ প্ল্যান নিয়ে আসছে BSNL। এবার সেরকমই সম্প্রতি দু‍‍`টি রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হল এই রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা। বিএসএনএল-এর তরফে যে দু‍‍`টি নতুন রিচার্জ প্ল্যান আনা হয়েছে সেগুলিতে মিলছে অন্যান্য টেলিকম সংস্থাগুলির তুলনায় অনেক বেশি সুযোগ সুবিধা।

অনেক গ্রাহকই চান কম খরচে বেশিদিন ধরে ভ্যালিডিটি বজায় রাখতে চান তাদের কথা মাথায় রেখেই এই দুটি রিচার্জ প্ল্যান আনা হয়েছে বলে জানা যাচ্ছে। দেশের রাষ্ট্রায়ত্ত্ব টেলিকম সংস্থার তরফ থেকে দীপাবলির অফার হিসাবে নতুন এই দুটি রিচার্জ প্ল্যান লঞ্চ করা হয়েছে। যে দুটি নতুন রিচার্জ প্ল্যান আনা হয়েছে সেই দুটি রিচার্জ প্ল্যান হলো ১১৯৮ এবং ৪৩৯ টাকার।

১১৯৮ টাকা 
সে সকল গ্রাহকরা লম্বা ভ্যালিডিটি পেতে চান তাদের জন্য আনা হয়েছে এই রিচার্জ প্ল্যান। এতে গ্রাহকরা পাবেন ৩০০ মিনিট বিনামূল্যে কথা বলার সুযোগ এবং ৩ জিবি ডেটা। এছাড়াও রয়েছে বিনামূল্যে ৩০ টি এসএমএস। এই রিচার্জ প্ল্যানের বৈধতা হল ৩৬৫ দিন।

৪৩৯ টাকা
এই রিচার্জ প্ল্যানটি আনা হয়েছে সেই সকল গ্রাহকদের জন্য যারা বেশি ইন্টারনেট ব্যবহার করেন না। এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা পাবেন ভারতবর্ষের যে কোন নেটওয়ার্কের unlimited কথা বলার সুবিধা এবং বিনামূল্যে ৩০০টি এসএমএস। এই রিচার্জ প্ল্যানের বৈধতা হলো ৯০ দিন।

আরও পড়ুন