1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

তৃণমূল নয়! গোয়ায় কংগ্রেসের সঙ্গে জোট গোয়া ফরওয়ার্ড পার্টির, কটাক্ষ ঘাসফুল শিবিরের

১০:০৮ এএম, ডিসেম্বর ১, ২০২১

তৃণমূল নয়! গোয়ায় কংগ্রেসের সঙ্গে জোট গোয়া ফরওয়ার্ড পার্টির, কটাক্ষ ঘাসফুল শিবিরের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তৃণমূল নয়, অবশেষে গোয়া ফরওয়ার্ড পার্টি হাত ধরল কংগ্রেসের। মঙ্গলবার অর্থাৎ গতকালই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন জিএফপি-র নেতা বিজয় সরদেশাই ও এক নির্দল বিধায়ক। সূত্রের খবর, কংগ্রেসের সঙ্গে তাঁদের জোট চূড়ান্ত হয়ে গিয়েছে। আর এই খবর প্রকাশ্যে আসতেই, গোয়া ফরওয়ার্ড পার্টি ও কংগ্রেসকে একসঙ্গে আক্রমণ করেছে তৃণমূল নেতৃত্ব।

উল্লেখ্য, উত্তরপ্রদেশ, ত্রিপুরার মতো গোয়াতেও নিজেদের সংগঠন বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। সম্প্রতি এই রাজ্যে সফরে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে রাজ্যের একাধিক বিশিষ্ট ব্যক্তি-সহ প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরোও তৃণমূলে যোগ দিয়েছেন। এমনকী, গোয়া ফরওয়ার্ড পার্টি প্রধান বিজয় সরদেশাইয়ের গলাতেও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা গিয়েছিল। তাই মনে করা হচ্ছিল যে, গোয়ায় তিনিই তৃণমূলের হাত ধরবেন।

কিন্তু শেষ মুহূর্তে চিত্রটাই পুরো পাল্টে গেল। গোয়া ফরওয়ার্ড পার্টি প্রতিনিধি তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করলেও বিজয় সরদেশাই সাক্ষাৎ করেননি। বরং তাদের দলের ৪০ জন নেতা-কর্মী তৃণমূলে যোগ দেন। এবার সরাসরি রাহুলের সঙ্গে দেখা করে কংগ্রেসের সঙ্গে জোটের কথা নিশ্চিত করলেন তিনি।

https://twitter.com/AITC4Goa/status/1465677014912811012

এদিকে এই জোটের কথা প্রকাশ্যে আসতেই কটাক্ষ করতে পিছপা হয়নি তৃণমূল কংগ্রেস। দলের তরফে টুইটারে লেখা হয় যে, ’২০১৭ সালের গোয়া নির্বাচনের চরম বিশ্বাসঘাতকতার জন্য অভিযুক্ত দু’জন ফের হাত মিলিয়েছে। গোয়ার সঙ্গে আর বিশ্বাসঘাতকতা করতে দেওয়া হবে না। এ সব ব্যাকরুম ডিল করে আর কোনও লাভ নেই। গোয়ার মানুষ সব বুঝে গিয়েছে।’ এখানেই শেষ নয়, রাহুল-বিজয় সরদেশাইয়ের ছবি টুইট করে তৃণমূল লেখে, ‘খতম, টাটা, গুডবাই, গ্যায়া।’ প্রসঙ্গত, রাহুল গান্ধীর মন্তব্যকেই হাতিয়ার করেই তাঁকে কটাক্ষ করা হল।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রসঙ্গত, ১২ তারিখ গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে কংগ্রেস-জিএফপি জোট যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।