1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ঘাসফুলের তিনটি পাপড়ি কিসের প্রতীক? স্পষ্ট করলেন অভিষেক

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৪:৫১ পিএম

ঘাসফুলের তিনটি পাপড়ি কিসের প্রতীক? স্পষ্ট করলেন অভিষেক
ঘাসফুলের তিনটি পাপড়ি কিসের প্রতীক? স্পষ্ট করলেন অভিষেক

মেঘালয় থেকেও এবার এনআরসি নিয়ে সুর চড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে সেখানকার রাজ্য সরকারের উদ্দেশ্যেও একের পর এক অভিযোগ করেন তিনি।

ঘাসফুলের তিনটি পাপড়ি কিসের প্রতীক সেই বিষয়ে এদিন স্পষ্ট করেন অভিষেক। বলেন, "আমাদের প্রতীক ফুলের তিনটি পাপড়ি। কারণ একটি খাসি, একটা গারো, আরেকটি জয়ন্তিয়া।" এরপরে হুংকার দিয়ে তিনি জানান, "এনআরসি হতে দেব না। মেঘালয়ের মানুষকে বোঝাতে হবে তারা এখানকারই বাসিন্দা। আমরা আসামেও এর প্রতিবাদ করেছিলাম।"

আত্মবিশ্বাসী অভিষেকের কন্ঠে শোনা যায়, "গারোতে এবার বিজেপি একটাও আসন পাবে না।আমি অনেক দিন ধরে সংগঠন করছি। দলের অনেক পদে থেকে কাজ করেছি। অনেক গ্রাম-শহর-রাজ্যে গেছি। এখানে যে উৎসাহ দেখা যাচ্ছে সেটা দেখেই বলছি। এখানে কর্মসংস্থান নেই। স্কুলে শিক্ষক নেই। হাসপাতালে শিক্ষক নেই। পরিকাঠামো নেই। আমরা এটা বদল করব।"

তিনি এদিন আরও বলেন, "এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আমরা লড়াই করব। আমরা বিশ্বাস করি, বৈচিত্র‍্যের মধ্যে ঐক্য। মেঘালয় সেই রাস্তা দেখাবে। আমরা দিল্লিতে মেঘালয় নিয়ে প্রতিবাদ করেছিলাম। এখানের জনজাতির ভাষা নিয়ে আমাদের আন্দোলন হবে। সামনের সংসদের অধিবেশনে ফের ভেতরে ও বাইরে এই নিয়ে আন্দোলন চলবে।"

আরও পড়ুন