1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ঝড়ের গতিতে ধেয়ে আসছে ট্রেন, সামনে সাক্ষাৎ মৃত্যু! তরুণীকে বাঁচাতে ঝাঁপ RPF জওয়ানের

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২, ০৭:৫৭ পিএম

ঝড়ের গতিতে ধেয়ে আসছে ট্রেন, সামনে সাক্ষাৎ মৃত্যু! তরুণীকে বাঁচাতে ঝাঁপ RPF জওয়ানের
ঝড়ের গতিতে ধেয়ে আসছে ট্রেন, সামনে সাক্ষাৎ মৃত্যু! তরুণীকে বাঁচাতে ঝাঁপ RPF জওয়ানের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত খুব দামি। জীবন যেমন সত্যি, ঠিক তেমনই মৃত্যুও ততটাই সত্যি। এই জীবন আর মৃত্যুর মাঝে থাকে একটা পাতলা পর্দা। একটু এদিক-ওদিক হলেই, এই পাতলা পর্দা সরে যাবে, আর মৃত্যু অবধারিত। সম্প্রতি এমনই এক পরিস্থিতির সামনে নিজেকে দাঁড় করিয়েছিলেন এক তরুণী। তিনি নিজে থেকেই মৃত্যুকে আহ্বান জানিয়েছিলেন।

ওই তরুণী আত্মহত্যার উদ্দেশ্য নিয়ে ঝড়ের গতিতে ধেয়ে আসা ট্রেনের সামনে এসে দাঁড়িয়ে পড়েন। এই জীবনকে শেষ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু শেষপর্যন্ত তাঁর এই উদ্দেশ্য সফল হল না। তরুণীর এই কর্মকাণ্ড নজরে পড়তেই তৎপর হলেন আরপিএফ-এর এক কনস্টেবল। নিজের জীবন বাজি রেখে, মৃত্যুমুখ থেকে ওই তরুণীকে ফিরিয়ে আনলেন। বাঁচালেন ওই মহিলাকে।

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে। জানা গিয়েছে, বছর ২২-এর ওই তরুণী ২ বার আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। সম্প্রতি ট্রেনের সামনে দাঁড়িয়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন। ট্রেন থেকে কয়েকজন তাঁকে দেখতে পেয়ে চিৎকার করে ওই মহিলাকে রেলের ট্র্যাক থেকে সরে যাওয়ার জন্য বললেও, তাতে বিন্দুমাত্র কর্ণপাত করছিলেন না ওই তরুণী। ভাইরাল হওয়া এক ভিডিওতে এমনটাই দেখা যাচ্ছে। এদিকে, মোটরম্যান ট্রেন থেকে এই দৃশ্য দেখে, তীব্র স্বরে বাঁশী বাজাতে থাকেন। পাশাপাশি তিনি রেলের ইমার্জেন্সি ব্রেকও কষেন। ফলত, ট্রেনটির গতি অনেকটাই কমে।

তাতে ট্রেনের গতি নিয়ন্ত্রণে এলেও, ট্রেনটি কিন্তু থেমে যায়নি, সেটি ধীরে ধীরে এগিয়ে আসছিল। কাজেই তখনও ধাক্কা লাগলে ওই তরুণীর পক্ষে তা সাঙ্ঘাতিক ক্ষতিকর হতে পারত। ঠিক তখনই এক আরপিএফ কনস্টেবল ত্রাতা রূপে ওই তরুণীকে বাঁচাতে এগিয়ে আসেন। ভিডিওতে দেখা গিয়েছে, রেল ট্র্যাকে দৌড়ে আসেন এবং নিজের জীবনের ঝুঁকি নিয়ে তরুণীকে ট্রেন ট্র্যাক থেকে টেনে সরিয়ে, বীরত্ব ও সাহসিকতার পরিচয় দেন।

কিন্তু কেন মাত্র ২২-এর এক তরতাজা তরুণী এই কাজ? জানা গিয়েছে, দাদারের ওই তরুণীর বয়ফ্রেন্ড তাঁকে বিয়ে করতে চাননি। যদিও বয়ফ্রেন্ডের দাবি, ওই বান্ধবীকে বিয়ে করতে তাঁর কোনও আপত্তি নেই। তবে, বান্ধবী যত দ্রুত চাইছেন, ততটা তাড়াতাড়ি তাঁকে বিয়ে করা তাঁর পক্ষে সম্ভব নয়, এটাই তিনি জানিয়েছিলেন। আর তাতেই তাঁদের দুজনের মধ্যে ঝামেলা বাধে। আর সেই ঝামেলা থেকেই ওই তরুণীর ওই ভয়ঙ্কর সিদ্ধান্ত।

 

আরও পড়ুন