1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কাজে মন দিচ্ছেন না, ‘আদেশ অমান্য’র অভিযোগ! অপসারিত উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষ কর্তা

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৮:০৯ এএম

কাজে মন দিচ্ছেন না, ‘আদেশ অমান্য’র অভিযোগ! অপসারিত উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষ কর্তা
কাজে মন দিচ্ছেন না, ‘আদেশ অমান্য’র অভিযোগ! অপসারিত উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষ কর্তা

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ কাজে মন দিচ্ছেন না, আদেশ অমান্যের অভিযোগও রয়েছে। এই কারণে অপসারিত হলেন উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষ কর্তা (Director General) মুকুল গয়াল। উত্তরপ্রদেশ সরকার একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, কাজে উৎসাহ হারাচ্ছিলেন মুকুল গয়াল। এছাড়াও তাঁর বিরুদ্ধে ‘আদেশ অমান্য’র অভিযোগের ওপর ভিত্তি করে তাঁকে পুলিশ প্রধানের পদ থেকে অপসারণ করা হয়।

বিবৃতি অনুসারে জানা গিয়েছে, উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষ কর্তার পদ থেকে থেকে মুকুল গয়ালকে অপসারণ করে সিভিল ডিফেন্স ডিপার্টমেন্ট-এর ডিরেক্টর জেনারেল পদে নিযুক্ত করা হয়েছে। বলা বাহুল্য পুলিশ প্রধানের পদ থেকে সরাসরি তাঁকে একটি গুরুত্বহীন পদে নামিয়ে আনা হয়েছে। এরপর থেকে মুকুলের জায়গায় পুলিশের শীর্ষ কর্তার পদ সামলাবেন পুলিশের অতিরিক্ত শীর্ষ কর্তা (Additional Director General) প্রশান্ত কুমার।

কয়েকদিন আগে গুঞ্জন রটে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মুকুল গয়ালের কাজে একেবারেই খুশি ছিলেন না। গত মাসেই রাজ্যের আইন-শৃঙ্খলা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর সঙ্গে একটি বৈঠকে বসার কথা ছিল মুকুল গয়ালের। কিন্তু সেই বৈঠকে অনুপস্থিত থাকেন তিনি। এরপর থেকেই মূলত মুকুলের প্রতি অসন্তুষ্ট হন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

জানা গিয়েছে, ২০২১ সালের জুলাই মাসে উত্তরপ্রদেশ পুলিশের শীর্ষ কর্তা পদে আসীন হন মুকুল গয়াল। সেই সময় তিনি বলেছিলেন, এরপর থেকে তাঁর একমাত্র লক্ষ্য হবে রাজ্যে যাবতীয় অপরাধ নিয়ন্ত্রণে রাখা। এর পাশাপাশি পুলিশরা যাতে সাধারণ মানুষের প্রতি আরও বেশি সংবেদনশীল হন এবং সাধারণ মানুষের সঙ্গে তাদের যোগাযোগ যাতে আরও বৃদ্ধি পায় সেই দিকে নজর রাখবেন।

একসময় রাজ্যের একাধিক জেলায় এসপি (Superintendent of Police), এসএসপি (Senior Superintendent of Police)-র মতো গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব সামলেছেন তিনি। আলমোড়া, মৈনপুরী, হাথরাস, গোরক্ষপুর, সাহারানপুর সহ একাধিক জেলায় পুলিশ সুপারের দায়িত্বভার তার কাঁধে ন্যাস্ত ছিল। এমনকি ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ এবং ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সেও কর্মরত ছিলেন মুকুল গয়াল।

আরও পড়ুন