1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

৩ দিনের মধ্যেই হবে বোমা বিস্ফোরণ! যোগী আদিত্যনাথকে প্রাণনাশের হুমকিতে চাঞ্চল্য উত্তরপ্রদেশে

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ১১:০৩ এএম

৩ দিনের মধ্যেই হবে বোমা বিস্ফোরণ! যোগী আদিত্যনাথকে প্রাণনাশের হুমকিতে চাঞ্চল্য উত্তরপ্রদেশে
৩ দিনের মধ্যেই হবে বোমা বিস্ফোরণ! যোগী আদিত্যনাথকে প্রাণনাশের হুমকিতে চাঞ্চল্য উত্তরপ্রদেশে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের প্রাণনাশের হুমকি দেওয়া হল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। বোমা বিস্ফোরণে তাঁকে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। জানা গিয়েছে, গত ২ আগস্ট উত্তরপ্রদেশের পুলিশের কন্ট্রোল রুমের হোয়াটসঅ্যাপ হটলাইন নম্বরে এই হুমকি মেসেজ আসে। মঙ্গলবারই এই হুমকি মেসেজের কথা জানিয়েছে উত্তরপ্রদেশের পুলিশ। 

উত্তরপ্রদেশের পুলিশ সূত্রে খবর, কন্ট্রোল রুমের হোয়াটসঅ্যাপ নম্বরে যে মেসেজ করা হয়েছিল, সেখানে মুখ্যমন্ত্রীকে তিনদিনের মধ্যে বোমা বিস্ফোরণের মাধ্যমে হত্যা করার কথা উল্লেখ করা হয়েছিল। জানা গিয়েছে, ওই কন্ট্রোল রুমের অপারেশন ম্যানেজার গোটা বিষয়টি জানান। সেই হুমকি মেসেজ পাওয়ার পরই অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তির খোঁজে তল্লাশি শুরু করে উত্তরপ্রদেশের পুলিশ। এদিকে, সুশান্ত গল্ফ সিটি পুলিশ স্টেশনে এই মর্মে একটি অভিযোগও দায়ের করা হয়। তবে, কী কারণে এই বিস্ফোরণের হুমকি দেওয়া হয়েছে তা এখনও জানা যায়নি। 

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। সময়টা খুব একটা ভালো যাচ্ছে না আদিত্যনাথের। সম্প্রতি ভাগ্যের জোরে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি উড়ানের পরই মাঝ আকাশ থেকে তড়িঘড়ি নামিয়ে আনা হয়েছিল মুখ্যমন্ত্রীর চপার।  বারাণসীতে জরুরি অবতরণ করানো হয়েছিল হেলিকপ্টারটিকে। 

জানা গিয়েছিল যে, মাঝ আকাশে তাঁর চপারের কাছে আচমকাই একটি পাখি চলে আসে। পাখির ডানার ঝাপটায় চপারের উড়ানে সমস্যার সৃষ্টি হয়। পাশাপাশি পাখির সঙ্গে ধাক্কা লাগায় পরবর্তী যাত্রা ঝুঁকিপূর্ণ হয়ে গিয়েছিল। টাই কোনও ঝুঁকি না নিয়েই হেলিকপ্টারের জরুরি অবতরণ করানোরই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তাছাড়াও তিনি আগেও প্রাণনাশের হুমকি পেয়েছেন। কাজেই এটাই প্রথম নয়।

উল্লেখ্য, লখনউয়ের লুলু শপিং মনে নামাজ বিতর্ক নিয়ে উত্তেজনা ছড়িয়েছিল যোগী রাজ্যে। এই বিতর্কের পর সরাসরি ক্ষোভ প্রকাশ করেছিলেন যোগী আদিত্যনাথ। প্রশাসনিক আধিকারিকদের কড়া ভাষায় নির্দেশ দেন তিনি। অবিলম্বে ওই শপিং মলকে কেন্দ্র করে চলা রাজনৈতিক বিক্ষোভ বন্ধ করা হোক। কড়া নির্দেশ দিয়েছিলেন তিনি। কনফারেন্সের মাধ্যমে একটি প্রশাসনিক বৈঠকও করেন তিনি। সেখানেই তিনি লুলু মলে নমাজ পাঠের ভাইরাল ভিডিও এবং পরবর্তী বিক্ষোভ প্রদর্শনের বিষয়টি তুলে ধরেন। যোগী আদিত্যনাথের বক্তব্য ছিল, ‘একটি ছোট বিষয় নিয়েও যেভাবে ক্ষোভের সঞ্চার হচ্ছে, তা নিয়ে আগে থেকে সতর্ক থাকতে হবে।’ একইসঙ্গে আইনশৃঙ্খলা প্রসঙ্গেও সংশ্লিষ্ট আধিকারিকদের উপরেও ক্ষোভ উগরে দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘নতুন একটি শপিং মলকে রাজনৈতিক আখড়া বানিয়ে তোলা হচ্ছে!’

আরও পড়ুন