1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বিমানেই উঠল প্রসববেদনা! বিমানসেবিকার সহায়তায় মাঝআকাশেই সন্তানের জন্ম দিলেন মহিলা

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৮:৪১ পিএম

বিমানেই উঠল প্রসববেদনা! বিমানসেবিকার সহায়তায় মাঝআকাশেই সন্তানের জন্ম দিলেন মহিলা
বিমানেই উঠল প্রসববেদনা! বিমানসেবিকার সহায়তায় মাঝআকাশেই সন্তানের জন্ম দিলেন মহিলা

বিমানে চড়ে গন্তব্যে যাওয়ার পথেই শুরু হয় প্রসব বেদনা। যন্ত্রণায় ছটফট করতে শুরু করেন অন্তঃসত্ত্বা এক মহিলা। তা দেখে আর স্থির থাকতে পারেননি বিমানসেবিকা! মুহূর্তের তৎপরতায় ওই মহিলার দিকে বাড়িয়ে দেন সাহায্যের হাত। শেষ পর্যন্ত সেই বিমানসেবিকার সহায়তায় মাঝ আকাশেই ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিলেন মহিলা। ঘটনাটি প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় জুড়ে হইহই পড়ে গিয়েছে।

ঘটনাটি ঘটেছে আমেরিকায়। জানা গিয়েছে, ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অরল্যান্ডোর পথে রওনা দিয়েছিল ‘ফ্রন্টিয়ার এয়ারলাইন্স’-এর বিমানটি। সেই বিমানেরই যাত্রী ছিলেন ওই অন্তঃসত্ত্বা মহিলা। বিমান যখন মাঝ আকাশে তখনই ওই যাত্রীর প্রসববেদনা শুরু হয়ে যায়। তা দেখে বিলম্ব না করেই ছুটে যান বিমান সেবিকা। বাড়িয়ে দেন সাহায্যের হাত।

বিমান সংস্থা সূত্রের খবর, ওই বিমান সেবিকার নাম ডায়না জিরাল্ডো। মাঝ আকাশে মহিলার এহেন অবস্থা দেখেই তৎক্ষনাৎ সহায়তা করতে নেমে পড়েন তিনি। ডায়ানার সাহায্যেই এরপর  বিমানের মধ্যে সন্তানপ্রসব করেন ওই মহিলা যাত্রী। জানা গিয়েছে, বর্তমানে মা ও কন্যা সন্তান দু‍‍`জনেই সুস্থ রয়েছে। আকাশে জন্ম হয়েছে মা তার সদ্যোজাত কন্যার মাঝের নাম ‘স্কাই’ রাখার ইচ্ছে প্রকাশ করেছেন বলেও খবর। তবে তাঁর পরিচয় জানা যায়নি।

এদিকে, বিমানসেবিকার এমন তৎপরতায় মুগ্ধ বিমান চালক থেকে বিমান কর্তৃপক্ষ সকলেই। বিমান চালক ক্রিস নাই বিমানসেবিকা ডায়নার সাহসিকতার প্রশংসা করেছেন। তিনি জানান, মাথা ঠান্ডা রেখে ওই সময় তিনি যা করেছেন তা সত্যিই ব্যতিক্রমী বটে!

এই ঘটনার বিষয়টি সোশ্যাল মিডিয়ার সামনে আনে খোদ বিমান সংস্থা ‘ফ্রন্টিয়ার এয়ারলাইন্স’। আর এই খবর ছড়িয়ে পড়তেই ওই বিমানসেবিকাকে সাধুবাদ জানিয়েছেন নেটজনতা। তাঁর এমন সাহসিকতা ও তৎপরতার জন্য কুর্নিশও জানিয়েছেন অধিকাংশ জন।

আরও পড়ুন