1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে দিল্লি যাচ্ছেন মমতা! যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২, ০৫:৩২ পিএম

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে দিল্লি যাচ্ছেন মমতা! যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকে
প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে দিল্লি যাচ্ছেন মমতা! যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগস্ট মাসেই রয়েছে নীতি আয়োগের বৈঠক। এই বৈঠকে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, মোদীর ডাকে সাড়া দিয়ে দিল্লিতে আয়োজিত ওই বৈঠকে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু যে নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়া, তাই-ই নয়, আরও নানা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। যদিও তাঁর দিল্লি যাত্রার দিনক্ষণ এখনও স্থির হয়নি বলেই খবর। 

রাজ্য শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তোলপাড়। একদিকে ইডি-র তৎপরতা আর অপরদিকে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি। এই আবহেই দিল্লিতে মুখোমুখি হতে চলেছেন মোদী-মমতা। সূত্রের খবর, আগস্টের প্রথম সপ্তাহেই দিল্লিতে প্রধানমন্ত্রী মোদী এবং বাংলার মুখ্যমন্ত্রীর বৈঠক হতে পারে।

সূত্রের খবর, আগস্টের শুরুর দিকেই দিল্লি যাচ্ছেন মমতা। আগামী ৩ আগস্ট তাঁর দিল্লি পৌঁছানোর কথা। ৭ আগস্ট নীতি আয়োগের বৈঠকে যোগ দেবেন। পাশাপাশি এও জানা গিয়েছে যে, এখনও পর্যন্ত চূড়ান্ত না হলেও, ৫ অথবা ৬ তারিখ প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে বৈঠক হতে পারে। ৮ তারিখ ফের মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরার কথা। এর মধ্যেই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গেও দেখা করার কথা রয়েছে মমতার৷ 

এছাড়াও এই মুহূর্তে সংসদে বাদল অধিবেশন চলছে। ১৩ আগস্ট পর্যন্ত চলবে অধিবেশন। তাই যেতে পারেন সংসদেও। আবার এও জল্পনা রয়েছে যে, এই সংক্ষিপ্ত সফরে দিল্লিতে বিরোধী নেতৃত্বের সঙ্গেও দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, সংসদের অধিবেশনে প্রায় প্রত্যেকবারই বাংলার মুখ্যমন্ত্রীকে দিল্লিতে দেখা গিয়েছে, সংসদ ভবনে গিয়েছেন তিনি। বিরোধী দলের একাধিক সাংসদের সঙ্গেও দেখা করেন। তাই এবারও সংসদের বাদল অধিবেশন চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর খুবই স্বাভাবিক ঘটনা। তবে, রাজ্যের বর্তমান পরিস্থিতিতে নীতি আয়োগের বৈঠকে তাঁর যোগদান বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করেছে রাজনৈতিক মহল। 

অন্যদিকে, আগামী ৬ আগস্ট রয়েছে উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে বিরোধীদের মনোনীত প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন করেনি তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনে ভোটদান থেকে নিজেদের বিরত রাখার কথা ঘোষণা করেছে তৃণমূল। এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই জানিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে, ওই সময়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দিল্লি সফরে আশাবাদী বিরোধী শিবির। তাঁদের তরফে আশা করা হচ্ছে, শেষ মুহূর্তে তিনি হয়ত মার্গারেট আলভাকে সমর্থন জানাবেন।

আরও পড়ুন