1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ডেঙ্গি নিয়ে নিজেরা কী দায়িত্ব পালন করেছেন? বিজেপিকে পাল্টা প্রশ্ন চন্দ্রিমার

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০২:৫১ পিএম

ডেঙ্গি নিয়ে নিজেরা কী দায়িত্ব পালন করেছেন? বিজেপিকে পাল্টা প্রশ্ন চন্দ্রিমার
ডেঙ্গি নিয়ে নিজেরা কী দায়িত্ব পালন করেছেন? বিজেপিকে পাল্টা প্রশ্ন চন্দ্রিমার

রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি ক্রমেই ভয়াবহতার দিকে যাচ্ছে। আর এই নিয়েই মঙ্গলবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে রইল বিধানসভা। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে এদিক বিধানসভায় আলোচনা করতে চায় গেরুয়া শিবির। কিন্তু বিজেপির এই প্রস্তাব বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় নাকচ করে দেন বলে অভিযোগ করে পদ্ম শিবিরের প্রতিনিধিরা। এরপরই বাইরে এসে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজ্যের শাসক দলকে নিশানা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন বিধানসভার বাইরে ব্যাপক শোরগোল তৈরি হয় রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে। বিক্ষোভ দেখিয়ে মশারি নিয়ে মিছিল করেন বিজেপি বিধায়করা। বিধানসভার সামনে গিয়ে মশারিও বিলি করা হয়। বাসযাত্রী চালক ট্যাক্সিচালক সকলের হাতে মশারি তুলে দেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ অন্যান্য বিজেপি বিধায়করা। তাদের অভিযোগ রাজ্যের ডেঙ্গি নিয়ে তথ্য গোপন করছে রাজ্য সরকার।

বিক্ষোভের সময় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, "আজকে ডেঙ্গি নিয়ে মুলতুবির প্রস্তাব আমরা আনব জেনেই, মুখ্যমন্ত্রী গতকাল একটা রিভিউ মিটিং করেছেন। আমরা দাবি করেছিলাম, হাউসে বিবৃতি অন্তত সরকার দিক। কিন্তু এই রাজ্য সরকার কোনও কথা শুনতে নারাজ। অধ্যক্ষ মহাশয় বললেন, আপনাদের পড়তে দিয়েছি, এটাই ঠিক আছে। আর কোনও আলোচনা হবে না। তাই আমরা বিধানসভায় বিক্ষোভ দেখিয়েছি।"
 

এদিকে বিজেপির এই বিক্ষোভের পাল্টা জবাব দিয়েছে তৃণমূল কংগ্রেস। এ প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, "কাল যাঁর বুকে রাষ্ট্রপতির ছবি ছিল। আজ তাঁর বুকে মশার ছবি। নিজেরা কী দায়িত্ব পালন করেন, সেটা আগে জানাক। রাজ্য প্রশাসন যথাযথ কাজই করছে। বিক্ষোভের নামে আসলে মিডিয়ার নজর কাড়ছে। প্রতিদিন মানুষ এক মুখ দেখলে বিরক্ত হবেন। আসলে নাটকবাজি করছে বিজেপি। ডেঙ্গি নিয়ে যা করবার সরকার করছে। ওঁরা মানুষকে সচেতন করতে কী কী পদক্ষেপ নিচ্ছেন ওঁদের নিজেদের এলাকায়, সেটা আগে বলুক।"

আরও পড়ুন