1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দ্বিতীয় দফার তালিকায় ৪০০! আজ ত্রিধারা থেকে শুরু মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজোর উদ্বোধন

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৪:৪৯ পিএম

দ্বিতীয় দফার তালিকায় ৪০০! আজ ত্রিধারা থেকে শুরু মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজোর উদ্বোধন
দ্বিতীয় দফার তালিকায় ৪০০! আজ ত্রিধারা থেকে শুরু মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজোর উদ্বোধন

পথ দেখিয়েছিল করোনা। আর সেই পথকে পাথেয় করে  দ্বিতীয় দফায় ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন জেলার ৪০০-রও বেশি দুর্গাপুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহালয়া পেরিয়ে ইতিমধ্যেই দ্বিতীয়া। কুমোরটুলি থেকে প্রতিমা মণ্ডপের উদ্দেশ্যে রওনা হয়েছে। এই অবস্থায় এদিন সন্ধেয় পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, বিধায়ক তথা মেয়র পারিষদ সদস্য দেবাশিস কুমারের পুজো হিসেবে পরিচিত ত্রিধারা সম্মিলনী থেকে সন্ধে সাতটা থেকে সাড়ে সাতটার মধ্যে জেলার পুজোগুলির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্য প্রশাসনের আধিকারিকরা। এছাড়াও থাকবেন জেলাগুলোর পুলিশ সুপার-জেলাশাসক সহ অন্যান্য কর্তাব্যক্তিরা।

শুধু আনুষ্ঠানিক উদ্বোধন-ই নয়, ব্যবস্থা রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান- ঢাকিদের ঢাক বাজানোরও ব্যবস্থা থাকছে। উল্লেখ্য, প্রসঙ্গত মহালয়ার পর পরই বিভিন্ন জেলাগুলির কাছে নির্দেশিকা পাঠানো হয় প্রত্যেকটি জেলা থেকে যাতে অন্তত ৩০টি করে পুজোর তালিকা পাঠানো হয়। সেই মতো গতকালের মধ্যেই সেই তালিকা এসে পৌঁছয় নবান্নে।

সচিবালয় সূত্রে খবর, মোটের উপর প্রায় ৬০০-এর কাছাকাছি পুজো তালিকা এসে পৌঁছেছে। যার মধ্যে মঙ্গলবার অর্থাৎ আজ সন্ধ্যাবেলায় ৪০০টিরও বেশি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। অর্থাৎ মোট আবেদনের দুই-তৃতীয়াংশ পুজোর উদ্বোধন আজ, মঙ্গলবার করবেন মুখ্যমন্ত্রী।

আগামিকাল অর্থাৎ বুধবার বাকি এক তৃতীয়াংশ অর্থাৎ প্রায় ২০০টির কাছাকাছি পুজো উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর। বুধবার এই পুজোগুলির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। বুধবার দুপুর সাড়ে তিনটে নাগাদ আলিপুর বডিগার্ড লাইন থেকে বিভিন্ন জেলার এই পুজোগুলির ভার্চুয়ালি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন